advertisement
আপনি দেখছেন

সন্তানের বিপদ দেখলে পৃথিবীর যে কোনো মা-ই ছুটে আসবে। এটাই স্বাভাবিক। হোক তা মানুষ বা কোনো পশু-প্রাণী। সন্তানের প্রতি মায়ের এমনি ভালোবাসার এক দৃষ্টান্ত দেখা গেছে ভারতের দিল্লিতে। বিদ্যুতের তারের ওপর ঝুলতে থাকা সন্তানকে বাঁচাতে নিজের জীবন বাজি রাখলেন এক মা বানর।

monkey mother save her childreenএভাবেই বিদ্যুতের তারে ঝুলতে থাকা বানর ছানাকে বাঁচাল তার মা

সম্প্রতি সামাজিক যোগাযোগমমাধ্যমে ভাইরাল হওয়া এক ভিডিওতে দেখা গেছে, কয়েকটি বানর তাদের সন্তানদের নিয়ে বাড়ির ছাদের কার্নিশে বসে আছে। সামনেই রয়েছে কয়েকটি বিদ্যুতের তার। হঠাৎই একটি ছোট্ট বানর কোনোভাবে ওই তারের ওপর উঠে পড়ে। কিন্তু এরপর আর সেখান থেকে নামার উপায় খুঁজে পায় না সে। তারে ঝুলেই শুরু করে চিৎকার চেঁচামেচি। বানরটি এমনভাবেই তারে ঝুলছিলো যে, যেকোনো সময় নিচে পড়ে যেতে পারে।

সন্তানের এমন বিপদ দেখে বসে থাকতে পারেনি তার মা। নিজের জীবন বাজি রেখে লাফ দেয় সেই তারের ওপর। কিন্তু প্রথম চেষ্টায় ব্যর্থই হয় মা বানরটি। এরপর আরেকবার চেষ্টা করে সে। এবার ঠিকঠাক মতো সন্তানের কাছে পৌঁছতে পারে বানরটি। তারপর সন্তানকে কোলে নিয়ে লাফিয়ে নিরাপদেই ফিরে আসে বাড়ির ছাদে।

সন্তানের প্রতি বানরের এই ভালোবাসার ভিডিওটি মন কেড়েছে নেটিজেনদের। নিজের জীবন বাজি রেখে সন্তানকে উদ্ধার করায় সেই মা বানরের প্রতি সম্মান জানিয়েছেন তারা।