advertisement
আপনি দেখছেন

একটা সময় হেয়ার স্টাইলের ক্ষেত্রে নারীরা 'বব কাট' বেশি পছন্দ করতো। সময়ের সঙ্গে তাল মিলিয়ে বর্তমানে আরো অসংখ্য নতুন নতুন হেয়ার স্টাইল এসেছে। সেগুলো দিয়ে সবাইকে নিজের দিকে এক নজর ফেরাতে বাধ্য করে তারা। এবার সেই বব কাট দিয়ে অসংখ্য অনুরাগী জোগাড় করে ফেলেছে এক হস্তিনী।

elephent sengalam

ভারতের তামিলনাড়ু রাজ্যের রাজাগোপালস্বামী মন্দিরের ওই পোষ্য হাতিটির নাম সেঙ্গামালাম। নিজের বব কাট হেয়ারস্টাইল দিয়ে ইতোমধ্যে সামাজিক যোগাযোমাধ্যমে অসংখ্য অনুরাগীর মন জয় করেছে হস্তিনীটি। তার মায়া ভরা চোখ ও চুলের বাহার দেখে যে কেউ প্রেমে পড়তে বাধ্য।

ভারতীয় গণমাধ্যমগুলোর খবরে বলা হয়, ২০০৩ সালে সেঙ্গামালামকে কেরলা থেকে তামিলনাড়ুর এই মন্দিরে নিয়ে আসেন তার মাহুত এস রাজাগোপাল। ওই মাহুতই নিয়মিত পরিচর্যা করে হস্তিনীর এমন সুন্দর চুল তৈরি করেছেন।

elephent sengalam1

এ বিষয়ে মাহুত রাজাগোপালের বলেন, সেঙ্গামালাম তার কাছে নিজের সন্তানের মতো। সে জন্য হাতিটি যেন সবার নজর কাড়তে পারে, তাই এমন বিশেষ চেহারা। আর চুলকে সুন্দর রাখতে গরমকালে কম করে ৩ বার ও অন্যান্য সময়ে দিনে একবার করে স্নান করানো হয়।

তিনি বলেন, একবার ইন্টারনেটে একটি ভিডিও দেখি। সেখানে একটি হাতির বাচ্চাকে ও রকম দেখেছিলাম। তারপর থেকেই আমি সেঙ্গামালামের চুল বাড়াতে শুরু করি। সেঙ্গামালাম খুব শান্ত প্রকৃতির ও বন্ধুত্বপূর্ণ স্বভাবের হওয়ায় এমন হেয়ারস্টাইল করা সম্ভব হয়েছে।

sheikh mujib 2020