advertisement
আপনি পড়ছেন

চাহিদা বাড়ার বিপরীতে উৎপাদন কমে যাওয়ায় শ্রীলঙ্কায় নারকেলের দাম বেড়ে গেছে। এমতাবস্থায় এই সংকট থেকে পরিত্রাণের উপায় জানাতে এক অভিনব পদ্ধতি বেছে নিলেন দেশটির নারকেল বিষয়ক প্রতিমন্ত্রী অরুণদিকা ফার্নান্দো।

minister narkelগাছে চড়ে সংবাদ সম্মেলন শ্রীলঙ্কার মন্ত্রীর

তিনি নারকেল গাছে চড়ে এক সংবাদ সম্মেলন করেছেন। গত শুক্রবার শ্রীলঙ্কার ছোট্ট শহর ডানকোটুয়ায় নিজের খামারবাড়িতে এই আয়োজন করা হয়। সেখানে উপস্থিত সংবাদকর্মীদের অরুণদিকা ফার্নান্দো বলেন, দেশের এক টুকরো জমিও অনাবাদী থাকবে না বলে আশা করছি।

সব জায়গায় নারকেল গাছ লাগাতে হবে, যেন এই শিল্পটাকে আরো এগিয়ে নিতে পারি। কারণ এই পণ্য দেশে বিপুল পরিমাণ বৈদেশিক মুদ্রা নিয়ে আসে, যোগ করেন তিনি।

এদিকে, একজন প্রতিমন্ত্রীর নারকেল গাছে চড়ে সংবাদ সম্মেলন করা নিয়ে বিশ্বব্যাপী ব্যাপক আলোচনার সৃষ্টি হয়েছে। বিশেষ করে উপমহাদেশের দেশগুলোতে সংবাদ সম্মেলনের ভিডিও ইতোমধ্যে ভাইরাল হয়ে গেছে।

ভিডিওতে দেখা যায়, গাছের উপর বসে এক হাতে একটি ডাব নিয়ে কথা বলছেন অরুণদিকা ফার্নান্দো। তিনি বলেন, মূলত বিশ্ব বাজারে নারকেলের চাহিদা বেড়ে যাওয়ায় দাম বৃদ্ধি পেয়েছে। তবে দেশে নারকেলের সঙ্কট থাকার পরও সরকার এ পণ্যের দাম কমাতে চায়। সে জন্য আপাতত পণ্যটির রপ্তানি বন্ধ করা হবে।