advertisement
আপনি দেখছেন

সিলেটে সাদা পোশাকে এক সাংবাদিককে গ্রেপ্তারের ঘটনায় জীবনের নিরাপত্তা চেয়ে থানায় সাধারণ ডায়রি (জিডি) করেছেন নগরীতে কর্মরত বিভিন্ন টেলিভিশন চ্যানেলের ৫৬ সাংবাদিক। রোববার বেলা দেড়টার দিকে এসএমপির কোতোয়ালি মডেল থানায় জিডি করেন তারা।

tv journalist in shyletসিলেটে নিরাপত্তা চেয়ে ৫৬ সাংবাদিকের থানায় জিডি

জিডি দায়ের করা সকলেই বিভিন্ন টেলিভিশন চ্যানেলের সিলেট অফিসে কর্মরত সাংবাদিক ও ইলেকট্রনিক মিডিয়া জার্নালিস্ট অ্যাসোসিয়েশন (ইমজা), সিলেটের সদস্য।

এ বিষয়ে ইমজা সিলেট শাখার সভাপতি বাপ্পা ঘোষ চৌধুরী বলেন, ‘অভিযোগ থাকলে যে কাউকে গ্রেপ্তারের অধিকার পুলিশের রয়েছে। কিন্ত যে কায়দায় একজন সিনিয়র সাংবাদিককে গ্রেপ্তার করা হয়েছে তাতে আমরা শঙ্কিত। এই শঙ্কা থেকেই আজ আমরা ৫৬ জন নিরাপত্তা চেয়ে সাধারণ ডায়রি করেছি।’

তিনি বলেন, প্রথমে পুলিশ জিডি নিতে অস্বীকৃতি জানালেও পরে তা গ্রহণ করে।

এ ব্যাপারে সিলেট কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সেলিম মিয়া বলেন, ‘সাংবাদিকদের সাধারণ ডায়রি গ্রহণ করা হয়েছে। পরে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেয়া হবে।’

প্রসঙ্গত, গত ১৯ অক্টোবর রাতে নগরীর একটি বেসরকারি হাসপাতাল থেকে সাংবাদিক মইনুল হক বুলবুলকে ধরে নিয়ে যায় সাদা পোশাকধারী একদল পুলিশ। কানাইঘাট থানায় দায়েরকৃত একটি মামলায় তাকে গ্রেপ্তারের কথা জানায় পুলিশ। পরদিন শুক্রবার তাকে আদালতে হাজির করা হলে আদালত তার জামিন মঞ্জুর করেন।