advertisement
আপনি দেখছেন

প্রাণঘাতী করোনাভাইরাসে (কোভিড-১৯) এবার আক্রান্ত হয়েছেন যুক্তরাষ্ট্রভিত্তিক সংবাদমাধ্যম সিবিএস নিউজের দুই সাংবাদিক। তারা দুইজন দেশটির নিউইয়র্কের ম্যানহাটনে অবস্থিত সিবিএস নিউজের সদর দপ্তরের দুটি পৃথক অফিসে কাজ করতেন। তাই অফিস দুটি সাময়িকভাবে বন্ধ ঘোষণা করেছে সংবাদমাধ্যমটির কর্তৃপক্ষ।

cbs news office

বৃহস্পতিবার এবিসি নিউজের খবরে বলা হয়, ওই দুই সাংবাদিক ঠিক কীভাবে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন, সেটি সম্পর্কে নিশ্চিত নন সিবিএস নিউজ কর্তৃপক্ষ। তবে ঝুঁকি এড়াতে ওই দুই সাংবাদিক যে দুটি পৃথক অফিসে কাজ করতেন তা সাময়িকভাবে বন্ধ ঘোষণা করা হয়েছে। আপাতত অফিস দুটি পরিষ্কার করে ভাইরাসমুক্ত করার কাজ চলছে।

পাশাপাশি ওই দুই সাংবাদিকের সংস্পর্শে আসা অন্য কর্মীদেরও দুই সপ্তাহ সেলফ কোয়ারেন্টাইনে থাকার নির্দেশনা দিয়েছেন সংবাদমাধ্যমটির প্রেসিডেন্ট সুজান জিরিনস্কি।

তিনি কর্মীদের কাছে পাঠানো এক বার্তায় বলেন, প্রাণঘাতী এ ভাইরাস যেনো আর না ছড়ায়, তাই ওই দুই সাংবাদিকের সংস্পর্শে আসা কর্মীরা আগামী দুই সপ্তাহ সেলফ কোয়ারেন্টাইনে থেকে তারপর অফিসে যোগদান করবেন। এ জন্য তাদের ছুটি দেওয়া হবে।

তবে সদরদপ্তর বন্ধ থাকলেও সংবাদ পরিবেশনের কাজ চলবে বলে জানিয়েছে সিবিএস নিউজ কর্তৃপক্ষ। তারা জানান, প্রতিষ্ঠানটির কর্মীরা আগামী দুই দিন অন্য কোথাও থেকে সংবাদ প্রস্তুত এবং পরিবেশন করবেন। ধারণা করা হচ্ছে, আগামী সোমবার থেকে তারা ফের অফিসে ফিরতে পারবেন।

এদিকে সিবিএস নিউজের দুই কর্মী প্রাণঘাতী কোভিড-১৯ ভাইরাসে আক্রান্ত হওয়ার খবর প্রকাশ পেলে যুক্তরাষ্ট্রের অন্যান্য সংবাদমাধ্যমগুলো সতর্কতামূলক পদক্ষেপ গ্রহণ করে। সিএনএন, ওয়াশিংটন পোস্ট ও নিউইয়র্ক টাইমস তাদের কর্মীদের অফিস না এসে সংবাদ পরিবেশনের কাজ চালিয়ে যাওয়া অনুমতি দেয়।

sheikh mujib 2020