advertisement
আপনি দেখছেন

প্রথম ধাপে ৪৪টি অনলাইন নিউজ পোর্টালকে নিবন্ধনের জন্য নির্বাচন করেছে সরকার। তথ্য মন্ত্রণালয় বৃহস্পতিবার রাতে এইসব নিউজ পোর্টালগুলোর তালিকা প্রকাশ করেছে। এর মধ্যে উল্লেখযোগ্য কয়েকটি পোর্টাল হলো- বাংলা ট্রিবিউন, সমকাল, বণিব বার্তা, জাগো নিউজ, দ্য রিপোর্ট ২৪ ডটকম, ঢাকা ট্রিবিউন, রাইজিং বিডি ইত্যাটি।

bd govt information ministry সরকার ৪৪টি নিউজ পোর্টালকে নিবন্ধনের জন্য নির্বাচিত করেছে

এর আগে বৃহস্পতিবার দুপুরে সচিবালয়ে প্রেস ব্রিফিংয়ে তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ এ বিষয়ে জানান যে, গোয়েন্দা সংস্থার রিপোর্টের ভিত্তিতে প্রথম ধাপে দেশের ৫০টি অনলাইন গণমাধ্যমকে নিবন্ধনের জন্য নির্বাচিত করা হয়েছে। আজকের মধ্যেই তালিকা প্রকাশ করা হবে।

তিনি আরো জানান, নির্বাচিত অনলাইন নিউজ পোর্টালগুলো ঈদের পর নিবন্ধন ফি জমা দেয়াসহ এ সংক্রান্ত যাবতীয় প্রক্রিয়া অনুসরণ করে নিবন্ধন নিতে পারবে। আর গোয়েন্দা রিপোর্টে যেসব অনলাইন গণমাধ্যমের ব্যাপারে নেতিবাচক তথ্য পাওয়া গেছে, সেগুলোর বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। তাছাড়া ধাপে ধাপে আরো পোর্টালকে নিবন্ধনের জন্য বাছাই করা হবে বলেও জানান তথ্যমন্ত্রী।

hasan mahmudতথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ

এদিকে, তথ্য মন্ত্রণালয়ের যুগ্ম সচিব এসএম মাহফুজুল হক জানিয়েছেন, নিবন্ধন দেয়ার পদ্ধতি এখনো চূড়ান্ত হয়েনি। তবে নিবন্ধনের জন্য এককালীন ফি, প্রতি বছর নবায়ন এসব সাধারণ নিয়ম থাকছে।

নিবন্ধনের জন্য নির্বাচিত নিউজ পোর্টালগুলো হলো- ইউনাইটেডনিউজ২৪ডটকম,সংবাদপ্রতিদিন২৪ডটকম, টাইমবাংলানিউজডটকম, বিডি২৪লাইভডটকম, দ্যমেইলবিডিডটকম, ইউ৭১নিউজডটকম, নিরাপদনিউজডটকম, ইপি-বিডিডটকম, একুশেসংবাদডটকম, কারেন্টনিউজডটকমডটবিডি, বার্তা৭১ডটকম, দ্যরিপোর্ট২৪ডটকম, লেটেস্টনিউজবিডিডটকম, সময়েরচিন্তাডটকম, ছবিনিউজ২৪ডটকম, আওয়ারনিউজ২৪ডটকম, ডেইলিভোরেরপাতাডটকম, নিউজজার্নাল২৪ডটকম, আওয়ারনিউজবিডিডটকম, ওমেনআই২৪ডটকম, গ্রিনওয়াচবিডিডটকম, সিএননিউজভয়েসডটকম।

বাংলাদেশ২৪অনলাইনডটকম, দ্যফিন্যান্সিয়ালএক্সপ্রেস-বিডিডটকম, বাংলাট্রিবিউনডটকম, বিডিলাইভ২৪ডটকম, উত্তরাবার্তাডটকম, শেয়ারনিউজডটকম, দিনেরশেষেডটকম, সমকালডটকম, যুগবার্তাডটকম, হটনিউজ২৪বিডিডটকম, ভোরেরকাগজডটনেট, বার্তাবাজারডটকম, ঢাকাটাইমসডটকমডটবিডি, রাইজিংবিডিডটকম, জুমবাংলাডটকম, ঢাকাট্রিবিউনডটকম, বণিকবার্তাডটকম বর্তমানখবরডটকম, ঢাকাডিপ্লোম্যাটডটকম, বিডিমর্নিংডটকম এবং বিবার্তা২৪ডটকম।

sheikh mujib 2020