advertisement
আপনি দেখছেন

দৈনিক প্রথম আলোর সহযোগী সম্পাদক আনিসুল হকসহ ৫ জনের মামলামাল ক্রোকের নির্দেশ দিয়েছেন আদালত। পত্রিকাটির সাময়িকী কিশোর আলোর অনুষ্ঠানে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে নাঈমুল আবরার (১৫) নামের এক ছাত্রের মৃত্যুর ঘটনায় তাদের মালামাল ক্রোকের আদেশ দেওয়া হয়।

anisul haque prothom aloদৈনিক প্রথম আলোর সহযোগী সম্পাদক আনিসুল হক- ফাইল ছবি

আজ বুধবার দুপুরে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে এ মামলার শুনানি শেষে অভিযুক্তদের মালামাল ক্রোকের নির্দেশ দেন বিচারক মোহাম্মদ জসিম। পাশাপাশি এ সংক্রান্ত প্রতিবেদন দাখিলের জন্য আগামী ২০ সেপ্টেম্বর পরবর্তী দিন ধার্য করেন তিনি।

আনিসুল হক কিশোর আলোর সম্পাদক। এ ছাড়া যাদের মালামাল ক্রোকের নির্দেশ দেওয়া হয়েছে তারা হলেন- প্রথম আলোর জ্যেষ্ঠ সহ-সম্পাদক মহিতুল আলম পাভেল, হেড অব ইভেন্ট অ্যান্ড অ্যাকটিভেশন কবির বকুল, নির্বাহী শুভাশিস প্রামাণিক ও নির্বাহী শাহপরান তুষার।

naimul abrarনিহত নাঈমুল আবরার- ফাইল ছবি

গত বছর ১ নভেম্বর রাজধানীর ঢাকা রেসিডেন্সিয়াল মডেল কলেজের মাঠে কিশোর আলোর বর্ষপূতি আয়োজন করা হয়। ওই অনুষ্ঠানে বিদ্যুৎস্পৃষ্ট হয় কলেজের নবম শ্রেণির ছাত্র নাইমুল আবরার। বিদ্যুতায়িত হওয়ার পর প্রথম তাকে চিকিৎসার জন্য অনুষ্ঠানস্থলের জরুরি মেডিকেল ক্যাম্পে এবং পরে মহাখালীর আয়েশা মেমোরিয়াল হাসপাতালে নিয়ে যাওয়া হয়। কিন্তু সেখানে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।

এ ঘটনার ৫ দিন পর গত ৬ নভেম্বর ঢাকার সিএমএম আদালতে বাদী হয়ে একটি মামলা দায়ের করেন আবরারের বাবা। মামলায় প্রথম আলোর সম্পাদক মতিউর রহমান ও কিশোর আলোর সম্পাদক আনিসুল হকসহ ১০ জনকে আসামি করা হয়। পরে চলতি বছরের ১৬ জানুয়ারি আদালত আসামিদের গ্রেপ্তারে পরোয়ানা জারি করে। বর্তমানে মতিউর রহমান জামিনে রয়েছেন।

sheikh mujib 2020