আপনি পড়ছেন

নভেল করোনাভাইরাস (কোভিড-১৯) সংক্রমণের মধ্যে গণমাধ্যমকর্মীরা নির্ভীক যোদ্ধার মতো কাজ করে চলেছেন বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। আজ সোমবার জাতীয় জাদুঘরের নলিনীকান্ত ভট্টশালী গ্যালারিতে আয়োজিত এক প্রদর্শনীর উদ্বোধনকালে তিনি এ কথা বলেন। ‘চিত্রকর্ম ও আলোকচিত্রে করোনায় গণমাধ্যমের লড়াই’ শীর্ষক তিন দিনব্যাপী এ প্রদর্শনীর আয়োজন করেছে ব্রডকাস্ট জার্নালিস্ট সেন্টার (বিজেসি)।

info minister hasan in mesumeপ্রদর্শনীর উদ্বোধনকালে বক্তব্য রাখছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ

তথ্যমন্ত্রী বলেন, দেশে করোনাভাইরাসের প্রাদুর্ভাবের শুরু থেকেই নির্ভীক যোদ্ধার মতো কাজ করে চলেছেন সংবাদকর্মীরা। তার এ সংকটকালে মৃত্যু ভয় উপেক্ষা করে সাহসিকতা দেখিয়েছেন। যা সত্যিই প্রশংসার দাবিদার।

তিনি আরো বলেন, করোনার এ সংক্রমণকালে পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে আমাদের অনেক পরিচিত সাংবাদিক প্রাণ হারিয়েছেন। যা খুবই দুঃখজনক। কিন্তু তারপরও সাংবাদিকরা হাত গুটিয়ে বসে থাকেনি। অত্যন্ত সাহসিকতার সঙ্গে সাধারণ মানুষের কাছে পৌঁছে দিয়েছেন সঠিক সংবাদ।

coronaকরোনাভাইরাস- প্রতীকী ছবি

করোনায় ৩৭ জন সংবাদকর্মী প্রাণ হারিয়েছেন এবং কয়েক শ আক্রান্ত হয়েছেন জানিয়ে আওয়ামী লীগের এ যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, করোনার প্রাদুর্ভাবের সময় যখন দেশের সবকিছু বন্ধ করে দেওয়া হয়েছিল, তখন স্বাস্থ্যকর্মী, সাংবাদিক, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী আর কিছু জরুরি সেবার গাড়ি রাস্তায় চলাচল করেছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা করোনাভাইরাস প্রতিরোধী টিকার জন্য আগাম অর্থ দিয়ে রেখেছেন উল্লেখ করে তিনি মন্ত্রী আরো বলেন, করোনার ভ্যাকসিন বের হলেই যাতে আমরা সেটি হাতে পাই, তাই অর্থ দেওয়া হয়েছে। করোনার এ সংক্রমণ আরো কয়েক মাস চলবে। তাই আমাদের সকলের মাস্ক পরিধানসহ যথাযথ স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে।