advertisement
আপনি দেখছেন

দুর্নীতি দমন কমিশনের (দুদক) দায়ের করা দুর্নীতির মামলায় স্থায়ী জামিন পেয়েছেন বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের প্রধান সম্পাদক তৌফিক ইমরোজ খালিদী। আজ বুধবার শুনানি শেষে এ আদেশ দেন ঢাকা মহানগর দায়রা জজ আদালতের বিশেষ জজ কে এম ইমরুল কায়েশ।

toufiq imroj khalediবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের প্রধান সম্পাদক তৌফিক ইমরোজ খালিদী- ফাইল ছবি

এদিন আদালতে জামিন আবেদনের পক্ষে শুনানি করেন ঢাকা বারের সাবেক সভাপতি অ্যাডভোকেট কাজী নজিবউল্ল্যাহ হিরু ও অ্যাডভোকেট প্রকাশ রঞ্জন বিশ্বাসসহ বেশ কয়েকজন আইনজীবী। অন্যদিকে, দুদকের পক্ষে ছিলেন প্রসিকিউটর মাহমুদ হোসেন জাহাঙ্গীর।

এর আগে চলতি বছর ৩০ জুলাই দুর্নীতির অভিযোগে তৌফিক ইমরোজ খালিদীর বিরুদ্ধে মামলা দায়ের করে দুদক। মামলা অভিযোগপত্রে বলা হয়, তৌফিক ইমরোজ খালিদী ভুয়া কাগজপত্রের মাধ্যমে প্রতারণা করে ৪২ কোটি টাকা অর্জন করেছেন। তিনি চারটি ব্যাংকে বিভিন্ন নামে এ টাকা জমা রেখেছেন।

dhaka metropoliton judge courtঢাকা মহানগর দায়রা জজ আদালত- ফাইল ছবি

এ মামলায় হাইকোর্টে আত্মসমর্পণ করে প্রথমে ৮ সপ্তাহের জামিন আবেদন করেন তৌফিক ইমরোজ খালিদী। আদালত তা মঞ্জুর করেন। পরে গত ২০ অক্টোবর জামিনের মেয়াদ শেষ হলে তিনি ফের আদালতে আত্মসমর্পণ করেন এবং অন্তর্বর্তীকালীন জামিন আবেদন করেন। তখন আদালত ২৫ নভেম্বর পর্যন্ত তা মঞ্জুর করেন। আজ সেই জামিনের মেয়াদও শেষ হওয়ায় তিনি ঢাকা মহানগর দায়রা জজ আদালতে আত্মসমর্পণ করেন এবং স্থায়ী জামিনের আবেদন করেন। পরে বিচারক তা মঞ্জুর করেন।

sheikh mujib 2020