advertisement
আপনি দেখছেন

মরণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রাণ হারিয়েছেন মুক্তিযোদ্ধা ও প্রবীণ সাংবাদিক সৈয়দ শাজাহান। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রজিউন। তিনি বাংলাদেশের প্রথম অস্থায়ী রাষ্ট্রপতি সৈয়দ নজরুল ইসলামের প্রেস সচিব ছিলেন। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সঙ্গেও তার ঘনিষ্ঠতা ছিল।

sayed shahjahan journalist

পারিবারিক সূত্রে জানা যায়, উত্তরার ক্রিসেন্ট হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় আজ বুধবার বিকেল সাড়ে ৫টার দিকে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৮ বছর।

সাংবাদিক সৈয়দ শাজাহানের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন তার ভাতিজা সৈয়দ শফিউল আলম।

তিনি জানান, আজ (বুধবার) দুপুরের পর থেকে তার চাচার অবস্থার অবনতি হতে থাকে। বিকেলের দিকে অক্সিজেন লেভেল একেবারে নিচে নেমে যায় এবং শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। জামালপুরে গ্রামের বাড়িতে নিয়ে জানাজা শেষে সেখানেই তাকে দাফন করা হবে।

প্রসঙ্গত, দৈনিক ইত্তেফাক পত্রিকায় প্রায় ৪৫ বছর সাংবাদিকতা করেছেন সৈয়দ শাজাহান। তিনি ছিলেন জাতীয় প্রেস ক্লাবের স্থায়ী সদস্য এবং ঢাকা সাংবাদিক ইউনিয়নের একজন সক্রিয় সদস্য। এ ছাড়া কচি-কাঁচার আসরের অন্যতম প্রতিষ্ঠাতা ছিলেন সৈয়দ শাজাহান।

পারিবারিক সূত্রে জানা যায়, সৈয়দ শাজাহান গত ২২ এপ্রিল অসুস্থ হয়ে পড়েন। এর পর তার করোনার নমুনা পরীক্ষা করা হলে ফলাফল পজিটিভ আসে। এর পর গত ২৩ এপ্রিল দিবাগত রাতে তাকে উত্তরার ক্রিসেন্ট হাসপাতালে ভর্তি করা হয়। পরে অবস্থার অবনতি হলে তাকে সেখানকার আইসিইউতে নেওয়া হয়। সেখানেই আজ শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি।