আপনি পড়ছেন

পেশাগত দায়িত্ব পালন করতে স্বাস্থ্য মন্ত্রণালয়ে গিয়ে হেনস্তার শিকার হয়েছেন প্রথম আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক রোজিনা ইসলাম। ওইদিনই তার বিরুদ্ধে ‘অনুমতি ছাড়া ছবি তোলা ও তথ্য চুরি’র অভিযোগে মামলা দায়ের করা হয়। সেই মামলায় আজ রোববার (২৩ মে) তার জামিন হয়েছে। ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালত ভার্চুয়ালি এই আদেশ দেন।

journalist rozina sent jail

এর আগে গত বৃহস্পতিবার (২০ মে) দুপুরে তার জামিন শুনানি শেষ হয়, তবে সেসময় রায় ঘোষণা না করে পূর্বনির্ধারিত তারিখ অনুযায়ী আজ রোববার তা ঘোষণা করা হলো।

গত ১৭ মে খবর সংগ্রহ করতে স্বাস্থ্য মন্ত্রণালয়ে গেলে সেখানে রোজিনা ইসলামকে ৫-৬ ঘণ্টা আটকে হেনস্তা করা হয়। এরপর অফিসিয়াল সিক্রেসি অ্যাক্ট-এর অধীনে মামলা করা হয় তার বিরুদ্ধে। বাদী হন স্বাস্থ্য মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগের উপসচিব শিব্বির আহমেদ ওসমানী। হেনস্তার পর উল্টো এমন মামলার ঘটনায় দেশজুড়ে সমালোচনার ঝড় ওঠে।

মামলার পরদিন (১৮ মে) রোজিনা ইসলামকে ৫ দিনের রিমান্ডে নিতে পুলিশের পক্ষ থেকে আবেদন করা হয়। তবে সেটা নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছিলেন আদালত। এরপর ২০ মে তার জামিনের শুনানি অনুষ্ঠিত হয়েছে। এরপর আজ কারামুক্ত হলেন তিনি।