আপনি পড়ছেন

বাংলাদেশ প্রতিদিন সম্পাদক নঈম নিজামের পদত্যাগপত্র গ্রহণ করেছে সম্পাদক পরিষদ। বেশ কিছুদিন আগে সংগঠনটির সাধারণ সম্পাদকের পদ থেকে পদত্যাগ চেয়ে যে পত্র দিয়েছিলেন তিনি। গতকাল বুধবার দ্য ডেইলি স্টার সেন্টারে অনুষ্ঠিত বৈঠকে সেটি গৃহীত হয়। একইসঙ্গে সংগঠনের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক করা হয়েছে বণিক বার্তার সম্পাদক হানিফ মাহমুদকে।

editors council

বৈঠক শেষে সম্পাদক পরিষদের সভাপতি ও দ্য ডেইল স্টার সম্পাদক মাহফুজ আনাম স্বাক্ষরিত একটি বিজ্ঞপ্তি গণমাধ্যমে পাঠানো হয়। সেখানে বলা হয়েছে, সবার মতামতের ভিত্তিতে নঈম নিজামের পদত্যাগপত্র গ্রহণ করা হয়েছে এবং গঠনতন্ত্র অনুযায়ী ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকের দায়িত্ব দেওয়া হয়েছে সহ-সাধারণ সম্পাদক দেওয়ান হানিফ মাহমুদকে।

বিবৃতিতে আরও বলা হয়েছে, সম্পাদক পরিষদ তার প্রতিটি সিদ্ধান্ত সদস্যদের মতামতের ভিত্তিতে নিয়ে থাকে। তাই পরিষদের সভাপতির ব্যাপারে নঈম নিজাম যে অভিযোগ উত্থাপন করেছেন তা গ্রহণযোগ্য নয়। পরিষদের পক্ষ থেকে তা আনুষ্ঠানিকভাবে প্রত্যাখ্যান করা হলো।

গতকালের বৈঠকে উপস্থিত ছিলেন- দ্য ডেইলি স্টার সম্পাদক মাহফুজ আনাম, দ্য ফিন্যান্সিয়াল হেরাল্ড সম্পাদক রিয়াজ উদ্দীন আহমদ, প্রথম আলো সম্পাদক মতিউর রহমান, ফিন্যান্সিয়াল এক্সপ্রেস সম্পাদক শাহ হোসেন ইমাম, নিউ এজ সম্পাদক নূরুল কবীর, ইত্তেফাক সম্পাদক তাসমিমা হোসেন, মানবজমিন সম্পাদক মতিউর রহমান চৌধুরী, ভোরের কাগজ-এর সম্পাদক শ্যামল দত্ত।

আরও উপস্থিত ছিলেন- দৈনিক ইনকিলাবের সম্পাদক এ এম এম বাহাউদ্দীন, দ্য ইনডিপেনডেন্ট সম্পাদক এম শামসুর রহমান, যুগান্তর সম্পাদক সাইফুল আলম, দৈনিক আজাদী সম্পাদক এম এ মালেক, দৈনিক করতোয়া সম্পাদক মো. মোজাম্মেল হক, দেশ রূপান্তর সম্পাদক অমিত হাবিব, দ্য ঢাকা ট্রিবিউন সম্পাদক জাফর সোবহান, সমকাল সম্পাদক মুস্তাফিজ শফি এবং বণিক বার্তা সম্পাদক দেওয়ান হানিফ মাহমুদ।