আপনি পড়ছেন

তথ্য ও সম্প্রচারমন্ত্রী হাছান মাহমুদ জানিয়েছেন, নিয়মিত প্রকাশিত হয় না এমন ২১০টি পত্রিকা বন্ধ করার উদ্যোগ নিয়েছেন তিনি। তার মতে, এগুলো আসলে ছাপা হয় না। মাঝে মাঝে বা চোরাগুপ্তাভাবে ছাপে। তাই এসব পত্রিকার কোনো দরকার নেই এবং এগুলো বন্ধ করার উদ্যোগ নিয়েছেন তিনি।

dr hasan mahmud press clubআলোচনা সভায় তথ্য ও সম্প্রচারমন্ত্রী হাছান মাহমুদ

বরেন্দ্র অঞ্চলের উন্নয়ন ভাবনা দ্বি-বার্ষিক সাধারণ সভায় আজ বৃহস্পতিবার তিনি এসব কথা বলেন। জাতীয় প্রেসক্লাবের জহুর হোসেন চৌধুরী হলে আয়োজিত এই সভায় তথ্যমন্ত্রী বলেন, কেউ জানে না— মাঝে মাঝে এই পত্রিকাগুলা কোথা থেকে ছাপা হয়। এ রকম পত্রিকা থাকার কোনো প্রয়োজন নেই।

মন্ত্রী বলেন, দেশে যেমন গণমাধ্যমের দ্রুত বিকাশ ঘটছে, এর সঙ্গে সঙ্গে কিছু ধান্ধাবাজও তৈরি হয়েছে। এটাই বাস্তবতা। কেউ কেউ নিজের স্বার্থে গণমাধ্যমকে ব্যবহার করছে। আবার কেউ ব্যবহার করছে ব্যবসায়িক স্বার্থে। এমন অনেকেই আছেন যারা নিজেই পত্রিকার মালিক, সম্পাদক ও রিপোর্টার।

ড. হাছান মাহমুদ আরও বলেন, ভালো গণমাধ্যমগুলো এখন চ্যালেঞ্জের মুখে আছে। কারণ সেগুলো ব্যবসায়িক স্বার্থে পরিচালিত হয় না, সেগুলো প্রকাশ করা হয় দেশ ও জনগণের স্বার্থে। এ সময় দেশের উন্নয়ন নিয়ে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের দেওয়া বক্তব্যের সমালোচনাও করেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী হাছান মাহমুদ।

বাংলাদেশ ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এস এম কামাল হোসেন এবং সাংবাদিক নেতা সাজ্জাদ আলম খান তপু প্রমুখ সভায় বিশেষ অথিতি হিসেবে উপস্থিত ছিলেন।