advertisement
আপনি পড়ছেন

পাকিস্তানের সাংবাদিক হাসনাইন শাহ হত্যাকাণ্ডের দ্রুত ও পূর্ণাঙ্গ তদন্ত এবং বিচার দাবি করেছে কমিটি টু প্রটেক্ট জার্নালিস্টস, সিপিজে। আজ বুধবার পাকিস্তান সরকারের প্রতি এ আহ্বান জানায় সাংবাদিকদের অধিকার বিষয়ক আন্তর্জাতিক এ সংগঠন।

hasnain cpjহাসনাইন শাহ ও সিপিজে

দেশটির গণমাধ্যম জানায়, ২৪ ডিসেম্বর ক্যাপিটাল টেলিভিশনে কর্মরত হাসনাইন শাহকে তার গাড়িতে গুলি করে হত্যা করা হয়। মোটরসাইকেলে আসা মুখোশ পরা দুই অস্ত্রধারী তাকে ৭ রাউন্ড গুলি করে পালিয়ে যায়। পরে উদ্ধার করে হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

যুক্তরাষ্ট্রভিত্তিক সিপিজের এশিয়া বিষয়ক কর্মসূচির সমন্বয়ক স্টিভেন বাটলার বলেন, পাকিস্তানের লাহোর প্রেস ক্লাবের সামনে প্রকাশ্য দিবালোকে হাসনাইন শাহকে গুলি করে হত্যা করা হয়। হত্যাকাণ্ডটি ছিল ভয়াবহ ঘটনা। এর সঙ্গে জড়িতদের বিচারের মুখোমুখি করতে হবে।

cpj logoকমিটি টু প্রটেক্ট জার্নালিস্টস, সিপিজে

সিপিজের পক্ষ থেকে হামলাকারীদের বিচারের আওতায় আনতে পাকিস্তান সরকারকে সব কিছু করতেই হবে উল্লেখ করে তিনি আরো বলেন, সাংবাদিক হত্যার ক্ষেত্রে দায়মুক্তির সংস্কৃতি থেকে বেরিয়ে আসতে হবে ইসলামাবাদকে।

এ বিষয়ে লাহোর প্রেস ক্লাবের সভাপতি আজম চৌধুরী বলেন, হাসনাইন হত্যার মাধ্যমে সাংবাদিক সমাজকে ভীতির বার্তা দেওয়া হয়েছে। এই ঘটনার বিচার করে সেখান থেকে বেরিয়ে আসতে হবে পাকিস্তানকে।

পাঞ্জাবের মুখ্যমন্ত্রী উসমান বুজদার এ হত্যাকাণ্ডের নিন্দা জানিয়েছেন।