আপনি পড়ছেন

বরেণ্য সাংবাদিক পীর হাবিবুর রহমান মারা গেছেন। আজ শনিবার, ৫ ফেব্রুয়ারি বিকেল ৪টার দিকে রাজধানীর ল্যাবএইড হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রেে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রজিউন। সবশেষ তিনি বাংলাদেশ প্রতিদিন পত্রিকার নির্বাহী সম্পাদক ছিলেন।

pir habibসাংবাদিক পীর হাবিবুর রহমান, ফাইল ছবি

ল্যাবএইড হাসপাতালের হেড অব অপারেশন মো. আলমগীর আজ শনিবার, ৫ ফেব্রুয়ারি বিকেলে জানান, সাংবাদিক পীর হাবিবুর রহমানকে ক্লিনিক্যালি ডেড ঘোষণা করা হয়েছে। তবে এখনো তাকে মৃত ঘোষণা করেননি চিকিৎসকরা। পরে তার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করা হয়।

রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে (বিএসএমএমইউ) চিকিৎসাধীন অবস্থায় গতকাল শুক্রবার, ৪ ফেব্রুয়ারি সন্ধ্যায় স্ট্রোক করেন পীর হাবিবুর রহমান। পরে তাকে ল্যাবএইড হাসপাতালের আইসিইউতে স্থানান্তর করা হয়।

labaid hospital dhakaরাজধানীর ল্যাবএইড হাসপাতাল, ফাইল ছবি

গত ২২ জানুয়ারি পীর হাবিবুর রহমান কোভিড-১৯ পজিটিভ শনাক্ত হন। অবশ্য করোনা থেকে মুক্তও হন তিনি। কিন্তু কিডনি জটিলতার কারণে তাকে বিএসএমএমইউ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানেই চিকিৎসাধীন অবস্থায় স্ট্রোক করেন তিনি।

প্রসঙ্গত, এর আগে ২০২১ সালের অক্টোবর মাসে ভারতের মুম্বাইয়ের জাসলুক হাসপাতালে পীর হাবিবুর রহমানের বোনম্যারো ট্রান্সপ্লান্টেশন হয়। এর মাধ্যমে ক্যান্সার মুক্ত হন তিনি।

১৯৬৩ সালের ১২ নভেম্বর সুনামগঞ্জ শহরে জন্ম নেন বরেণ্য সাংবাদিক, রাজনৈতিক বিশ্লেষক ও কলামিস্ট পীর হাবিবুর রহমান। মৃত্যুর আগ পর্যন্ত বাংলাদেশ প্রতিদিনের নির্বাহী সম্পাদক ছিলেন তিনি। মাঝে কিছুদিন পূর্বপশ্চিম ডটকম নামের একটি অনলাইন নিউজ পোর্টালের সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেন।

এ ছাড়া পেশাগত জীবনে বিভিন্ন সংবাদ মাধ্যমে কাজ করেছেন সিনিয়র এই সাংবাদিক।