২০২০ সালের পর উইন্ডোজ ৭ ব্যবহার করলে দিতে হবে মাসিক ফি। ২০২০ থেকে ২০২৩ সাল পর্যন্ত উইন্ডোজ ৭ এ যে সকল নিরাপত্তা আপডেট দেয়া হবে সেগুলোর বিনিময়ে এই ফি নেয়া হবে। মাইক্রোসফটটের পক্ষ থেকে এক বিবৃতিতে এ কথা জানানো হয়েছে।

w7

বিবৃতিতে বলা হয়, 'আধুনিক ডেক্সটপ ব্যবহারকারীদের সহায়তা প্রদানের জন্য মাইক্রোসফট এই পদক্ষেপ নিয়েছে। ২০২০ সালের ১৪ ফেব্রুয়ারি থেকে এই মাসিক ফি নেয়া হবে। যদি তারা তাদের কম্পিউটারকে নিরাপদ রাখতে চান, তাহলে আমাদের আশা তারা এই সেবাটি গ্রহণ করবেন।'

প্রায় নয় বছর আগে প্রথম বাজারে আসে উইন্ডোজ ৭। এরপর উইন্ডোজের ৮, ৮.১ ও ১০ সংস্করণ বাজারে এলেও উইন্ডোজ ৭ তার জনপ্রিয়তা ধরে রেখেছে। বিশ্বে অনেকে এখনও নানা কারণে উইন্ডোজ ৭ ব্যবহার করছেন। তাদের পিসি নিরাপদ রাখতে মাইক্রোসফট এখনও বিনামূল্যে একের পর এক নিরাপত্তা আপডেট দিয়ে যাচ্ছে।

তবে ২০২৩ সালের পর আর উইন্ডোজ ৭ আর আপডেট করা হবে না। এক সময় সকল ব্যবহারকারীকে উইন্ডোজ ১০ বা অন্য কোন অপারেটিং সিস্টেম ব্যবহার করতে হবে।

Stay ahead of the curve with the latest news and insights on technology, mobile computing, laptops, and outer space. Our team of expert writers brings you in-depth analysis of the latest trends and breakthroughs, along with hands-on reviews of the newest gadgets and devices. From the latest smartphones to the mysteries of the cosmos, we've got you covered.