দেশের বাজারে আসুস ব্যান্ডের নতুন ল্যাপটপ এনেছে গ্লোবাল ব্যান্ড প্রাইভেট লিমিটেড। ফোর-কে ডিসপ্লে সমৃদ্ধ ডিজাইনার সিরিজের এই ল্যাপটপটির মডেল হচ্ছে 'জেনবুক প্রো ইউএক্স ৫০১ভিডাব্লিউ-৬৭০০এইচকিউ।

asusu new laptop

নতুন প্রজন্মের এই ল্যাপটপটিতে রয়েছে ১৫.৬ ইঞ্চি ফুল এইচডি ডিসপ্লে। রয়েছে ২.৬০ গিগাহার্জ গতি সম্পন্ন ষষ্ঠ প্রজন্মের ইন্টেল কোরআই-৭ প্রসেসর। এর সঙ্গে আরো উন্নত ফিরচার তো রয়েছেই।

ল্যাপটপটির র‍্যাম রয়েছে ১৬ গিগাবাইট এবং হার্ডডিস্ক হচ্ছে ১ টেরাবাইট। সঙ্গে রয়েছে ১২৮ জিবি সলিড স্ট্রেট ড্রাইভ। এতে আরো ৪ গিগাবাইট এনভিডিয়াজিফোর্স ৯৬০ এমভিডিও গ্রাফিক্স কার্ডও রয়েছে। ফলে উন্নত রেজ্যুলেশনের গেম অনায়ায়েসেই খেলা যাবে এতে।

মাল্টি টাস্কিং ক্ষমতা সম্পন্ন এই ল্যাপটপটি উইন্ডোজ টেন অপারেটিং সিস্টেমে পরিচালিত হবে। এটির দাম পড়বে ১ লাখ ৩৮ হাজার টাকা। এর সঙ্গে পাওয়া যাবে দুই বছরের বিক্রয়োত্তর সেবা।

আপনি আরো পড়তে পারেন 

ল্যাপটপ মেলা: পাঁচ হাজার টাকা কমে ম্যাকবুক

সবচেয়ে কমদামে ল্যাপটপ মিলবে বাংলাদেশে

ঘন ঘন কম্পিউটারে হ্যাং করলে যা করবেন

দেশেই তৈরি হচ্ছে কম্পিউটার কী-বোর্ড

Stay ahead of the curve with the latest news and insights on technology, mobile computing, laptops, and outer space. Our team of expert writers brings you in-depth analysis of the latest trends and breakthroughs, along with hands-on reviews of the newest gadgets and devices. From the latest smartphones to the mysteries of the cosmos, we've got you covered.