নতুন মডেলের হাই কনফিগারেশনের গেমিং ল্যাপটপ বাজারে আনল দেশীয় প্রযুক্তিপণ্য নির্মাতা প্রতিষ্ঠান ওয়ালটন। কেরোন্ডা সিরিজের আকর্ষণীয় ডিজাইনের ওই ল্যাপটপটির মডেল কেরোন্ডা জিএক্স সেভেনটুয়েলভ এইচ। নতুন এই ল্যাপটপে ব্যবহার করা হয়েছে ১৫.৬ ইঞ্চির ফুল এইচডি ম্যাট আইপিএস এলইডি ব্যাকলিট ডিসপ্লে। এর রিফ্রেশ রেট ১৪৪ হার্জ হওয়ায় গেমারদের কাছে এটি বিশেষ আকর্ষণীয়। ল্যাপটপটির পর্দার রেজ্যুলেশন ১৯২০ বাই ১০৮০ পিক্সেল।

walton laptopওয়ালটন কেরোন্ডা জিএক্স সেভেনটুয়েলভ এইচ ল্যাপটপ, ফাইল ছবি

কেরোন্ডা জিএক্স সেভেনটুয়েলভ এইচ ল্যাপটপের উচ্চগতি নিশ্চিতে আছে ইন্টেলের দ্বাদশ প্রজন্মের ৩.৫০ গিগাহার্টস ক্লকরেটের কোর আই সেভেন ১২৭০০এইচ প্রসেসর। মেমোরি ডিভাইস হিসেবে রয়েছে ৩২০০ মেগাহার্জ গতির ১৬ গিগাবাইট ডিডিআরফোর র‌্যাম, যা আলাদা স্লটের মাধ্যমে ৬৪ জিবি পর্যন্ত বাড়ানোর সুযোগ রয়েছে।

শক্তিশালী ও ভারি গেম অনায়াসে চলার জন্য এই ল্যাপটপে গ্রাফিক্স হিসেবে আছে এনভিডিয়া এর ৪ গিগাবাইট জিফোর্স আরটিএক্স, ৩০৫০ জিডিডিআর৬ ভিডিও র‌্যাম। পাশাপাশি রয়েছে বিল্টইন ইন্টেল আইরিস এক্সই গ্রাফিক্স।

walton logoওয়ালটন লোগো, ফাইল ছবি

গেমিং আবহ তৈরিতে এই ল্যাপটপে আছে হাই ডেফিনেশন অডিও। বিল্ট ইন অ্যারে মাইক্রোফোন। দুটি স্পিকার থাকায় স্পষ্ট ও জোরালো শব্দ পাওয়া যাবে। দীর্ঘক্ষণ পাওয়ার ব্যাকআপের নিশ্চয়তায় এই ল্যাপটপে ব্যবহৃত হয়েছে শক্তিশালী ৪ সেলের পলিমার ব্যাটারি প্যাক। যা প্রায় ৭ ঘন্টা ব্যাটারি ব্যাক-আপ দেবে।

ব্যাটারিসহ ল্যাপটপটির ওজন মাত্র ১.৯ কেজি। ফলে যেকোনো স্থানে সহজেই বহন করা যাবে। এর দৈর্ঘ্য ৩৫৯.৫ মিমি, ২৩৮ মিমি চওড়া এবং পুরুত্ব ২২.৭ মিমি। গেমিং ল্যাপটপটির দাম ১ লাখ ২৯ হাজার ৯৯০ টাকা।

Stay ahead of the curve with the latest news and insights on technology, mobile computing, laptops, and outer space. Our team of expert writers brings you in-depth analysis of the latest trends and breakthroughs, along with hands-on reviews of the newest gadgets and devices. From the latest smartphones to the mysteries of the cosmos, we've got you covered.