গ্লোবাল টোকনোলজি ব্র্যান্ড শাওমি প্রথমবারের মতো তাদের মি নোটবুক এবং রেডমিবুক ১৫ সিরিজের দুটি নতুন ল্যাপটপ বাংলাদেশের বাজারে নিয়ে এসেছে। কাটিং-এজ প্রযুক্তির সমন্বয়ে ল্যাপটপগুলো ডিজাইন করা হয়েছে।

redmibook 15শাওমি ল্যাপটপ, ফাইল ছবি

সুপার লাইফ রেডমিবুক ১৫ সিরিজটিতে রয়েছে আকর্ষণীয় সব ফিচার ও ডিজাইন, স্টাডি বিল্ট কোয়ালিটি এবং অপ্টিমাইজ স্পেসিফিকেশন। আছে ১৫.৬ ইঞ্চির এফএইচডি ডিসপ্লে, ১১ জেন ইন্টেল কোর প্রসেসরের সঙ্গে ৮ জিবি ডিডিআর-৪ ৩২০০ মেগাহার্জ র‍্যাম। ব্যাটারির ব্যাকআপ পাওয়া যাবে ১১ ঘণ্টা। মাল্টিটাস্কিং সুবিধাও পাওয়া যাবে।

শাওমি বাংলাদেশের কান্ট্রি ম্যানেজার জিয়াউদ্দিন চৌধুরী বলেন, ‘শুরু থেকেই শাওমি বাংলাদেশে লেটেস্ট প্রযুক্তি উদ্ভাবন আনতে কাজ করছে। সেই ধারাবাহিকতায় আমাদের বিশ্বস্ত ফ্যানদের জন্য শাওমি প্রথমবারের মতো বাংলাদেশের বাজারে ল্যাপটপ সিরিজ আনতে পেরে খুব আনন্দিত।

xiaomi logoশাওমির লোগো

তিনি আরও বলেন, মি নোটবুক ও রেডমিবুক ১৫ সিরিজের ল্যাপটপগুলোর মাধ্যমে আমাদের পোর্টোফলিও আরও সমৃদ্ধ করেছি। বাজারে আমাদের প্রথম ল্যাপটপ উন্মোচনের মধ্য দিয়ে পারফরম্যান্স এবং দক্ষতার সমন্বয়ে ব্যবহারকারীদের লক্ষ্য অর্জনে আরও শক্তিশালী করে তুলছি আমরা।’

জিয়াউদ্দিন চৌধুরী বলেন, মি নোটবুক সিরিজের ল্যাপটপে থাকছে টপ অব দ্য লাইন স্পেসিফিকেশন। এতে অ্যারোস্পেস গ্রেড সিরিজ ৬ অ্যালুমিনিয়াম বডি, সঙ্গে মি ট্রুলাইফ প্লাস এবং ট্রুলাইফ ডিসপ্লে থাকছে, যার মাধ্যমে পাওয়া যাবে প্রাণবন্ত, লাইফ-লাইক ভিজ্যুয়াল, সারা দিন ব্যাটারি ব্যাকআপ, টাইপ-সি ফাস্ট চার্জিং এবং ব্যাকলিট কি-বোর্ডের সঙ্গে থান্ডারবোল্ট ৪।

‘এছাড়া সঙ্গে আরও থাকছে ১১ প্রজন্মের ইন্টেল কোর প্রসেসর, ইন্টেল আইরিশ এক্সই গ্রাফিক্সসহ অত্যাধুনিক সব ফিচার, ১৬ জিবি ডিডিআর৪ র‍্যাম এবং ৫১২ জিবি এনভিমি এসএসডি স্টোরেজ।’

ল্যাপটপগুলো বাংলাদেশে শাওমির অথরাইজড স্টোর এবং রিটেইল চ্যানেলে পাওয়া যাবে। মি নোটবুক আল্ট্রার দাম পড়বে ৯৬ হাজার ৯৯৯ টাকা। মি নোটবুক প্রোর দাম ৭৭ হাজার ৯৯৯ টাকা। রেডমিবুক ১৫ প্রোর দাম ৫৯ হাজার ৯৯৯ টাকা এবং রেডমিবুক ১৫ এর দাম ৪৯ হাজার ৯৯৯ টাকা।

Stay ahead of the curve with the latest news and insights on technology, mobile computing, laptops, and outer space. Our team of expert writers brings you in-depth analysis of the latest trends and breakthroughs, along with hands-on reviews of the newest gadgets and devices. From the latest smartphones to the mysteries of the cosmos, we've got you covered.