advertisement
আপনি দেখছেন

উইন্ডোজ টেন অপারেটিং সিস্টেমের জন্য ছবি সম্পাদনার সফটওয়্যার 'পেইন্ট'এর নতুন সংস্করণ আনছে মাইক্রোসফট। দীর্ঘ সময় পর সফটওয়্যারটিতে বড় ধরনের একটি পরিবর্তন আনা হচ্ছে। তবে মাইক্রোসফটের পক্ষ থেকে এখনো কিছু জানানো হয়নি। ধারণা করা হচ্ছে ২৬ অক্টোবর নতুন পেইন্টের ঘোষণা আসবে।

windows 10 paint

ওয়াকিং ক্যাট ছদ্মনামের এক টুইটার ব্যবহারকারীর অ্যাকাউন্ট থেকে নতুন সফটওয়্যারটির ভিডিও প্রকাশ করা হয়। প্রকাশিত ভিডিওটিতে অ্যাপটি নতুন সংস্করণের একটি প্রিভিউ দেখানো হয়েছে। এই সুত্রেই জানা গেছে, নতুন পেইন্ট অ্যাপটিতে আগের বিদ্যমান সব বৈশিষ্ট্য ছাড়াও নতুন করে থ্রিডি উপাদান যুক্ত করার প্রযুক্তি আনা হয়েছে। 

পেইন্টের বিভিন্ন ধরনের মার্কারস এবং টুলস রয়েছে যার মাধ্যমে শিল্পীরা ভার্চ্যুয়াল অনেক বস্তু তৈরি করতে এবং ইচ্ছামতো রং করতে পারবেন। এসব টুলস সরাসরি ত্রিমাতৃক বস্তুর ওপরেও ব্যবহার করা যাবে। এর সঙ্গে যুক্ত হতে যাচ্ছে বিভিন্ন রকম ব্রাশ ও আর্ট টুল। এই টুল ও ব্রাশগুলো সাজানো হয়েছে পেন ও টাচ উপযোগী করে। পেইন্টের ইন্টারফেসে টুডি ইমেজ, থ্রিডি মডেল, স্টিকারসহ বিভিন্ন রকম অপশন বার দিয়ে সাজানো হয়েছে।

মাইক্রোসফট সম্প্রতি নতুন পেইন্টের একটি প্রোমো ভিডিও আপলোড করেছে। এখান থেকে জানা গেছে বেশ কিছু ফিচারের খবর। সাধারণ টুডি ছবি আঁকার সুবিধার সঙ্গে এবার চালু হতে যাচ্ছে থ্রিডি ছবি আঁকার সুযোগ। মাইক্রোসফটের ভিআর হেডসেট হলোলেন্স উপযোগী ছবি এখন থেকে পেইন্টেই আঁকা যাবে। থ্রিডি বিভিন্ন আকার তৈরি এবং পরিবর্তন করা যাবে অ্যাপ্লিকেশনের মাধ্যমে।

নতুন এই পেইন্টের গুঞ্জন শোনা যাচ্ছিল বেশ কিছুদিন ধরেই। গত মে মাসে ফাঁস হওয়া একটি স্ক্রিনশট দেখে জানা গিয়েছিল, মাইক্রোসফট তাদের বিখ্যাত এই অ্যাপ্লিকেশন নিয়ে অনেক দূরই এগিয়েছে। খুব দ্রুতই প্রতিষ্ঠানটি তাদের সফটওয়্যারের পরীক্ষামূলক ‘আলফা’ সংস্করণ উন্মুক্ত করবে উইন্ডোজ টেন ব্যবহারকারীদের জন্য। মাইক্রোসফট জানিয়েছে, চলতি মাসের শেষে নিউইয়র্কে তারা একটি বিশেষ ইভেন্ট আয়োজন করতে যাচ্ছে। 

আপনি আরও পড়তে পারেন

নোট সেভেনকে বিদায়ই জানালো স্যামসাং

প্রিজমা ইমেজের পর এবার প্রিজমা ভিডিও

কী আছে গুগলের নতুন স্মার্টফোনে?

আবারও বিস্ফোরিত হলো স্যামসাংয়ের গ্যালাক্সি নোট-৭

মৃত্যুর আগে আর দেখা দেবেন না হকিং

sheikh mujib 2020