advertisement
আপনি দেখছেন

অ্যাপলের নতুন পণ্য আইফোন-সিক্সের দুটি সংস্করণ বাজারে এসেছে। বিক্রিও হচ্ছে আশার চেয়ে অনেক বেশি। বিক্রি শুরুর মাত্র তিন দিনের মাথায় এক কোটি অর্ডার পেয়েছে অ্যাপল। এরই মধ্যে এসেছে দুঃসংবাদ। অ্যাপলের নতুন অপারেটিং সিস্টেম আইওএস-এইটে দীর্ঘস্থায়ী হচ্ছে না ব্যাটারি। ঝামেলা করছে ওয়াইফাই সিস্টেমও।

প্রযুক্তি বিষয়ক একাধিক ব্লগ সাইটের বরাত দিয়ে এ সংক্রান্ত খবর ছেপেছে ইয়াহু। তারা বলেছে, অ্যাপলের অফিসিয়াল অভিযোগ কেন্দ্রে বেশ কয়েকজন ক্রেতা ব্যাটারি দ্রুত শেষ হয়ে যাচ্ছে বলে অভিযোগ করেছেন।

এ ছাড়া ওয়াইফাই কানেকশনে আইফোনের ঝামেলা করা নিয়েও জমা পড়েছে বেশ কয়েকটি অভিযোগ। জানিয়েছে ইয়াহু।

সমস্যা দুটি নতুন আইফোনের চেয়ে বেশি হচ্ছে আইওএস-এইটে আপগ্রেড করা পুরোনো আইফোনে। অ্যাপলের অভিযোগ কেন্দ্রে অভিযোগ পড়েছে যে, আইপ্যাড এয়ার, আইপ্যাড মিনি, এবং আইফোন-ফাইভ এস নতুন অপরেটিং সিস্টেমে আপগ্রেড করার পর ওয়াইফাই স্পিড ক্রমান্বয়ে কমে যাচ্ছে।

ওয়াইফাই কানেকশনের ত্রুটি নিয়েই বেশি অভিযোগ জমা পড়েছে। এ ছাড়া ব্যাটারি দ্রুত চার্জশূন্য হয়ে পড়ার অভিযোগও করেছেন ব্যবহারকারীরা।

এই পরিস্থিতিতে আইওএস-এইট ব্যবহার করা ডিভাইসগুলোর বিক্রি হঠাত করেই কমে যেতে পারে বলে মনে করছেন বাজার বিশ্লেষকরা। তবে পরিস্থিতি সামাল দেয়ার চিন্তাও করে ফেলেছে অ্যাপল। আইওএস-এইটের নতুন সংস্করণও প্রস্তুত করে ফেলেছে তারা। শিগগিরই রিলিজ দেয়া হতে পারে এটি।