advertisement
আপনি দেখছেন

অতি সম্প্রতি নকিয়া কয়েকটি স্মার্ট ডিভাইস বাজারে আসছে বলে খবর বেরিয়েছে। এর মধ্যে আলোচনা নকিয়ার আইফোন খ্যাতি পাওয়া 'নকিয়া এক্স'। আকর্ষণীয় এ ফোনটির তথ্য ও ছবি প্রকাশ পেয়েছে উইবোতে। দেশের বাজারে চলতি মাসের ১৬ তারিখ আসছে নোকিয়া এক্স। 

nokia vision 2018

চীনের মোবাইল ফোন সার্টিফিকেশন অথোরিটি টিইএনএন-এ বলছে 'নকিয়া এক্স' মডেলের ফোনটি ৫.৮ ইঞ্চির ফুল এইচডি প্লাস ডিসপ্লে। যা রেজুলেশন হবে ২২৮০x১০৮০ পিক্সেল। অত্যাধুনিক এই ফোনটিতে থাকছে অক্টাকোর প্রসেসর, ক্লকস্পিড ১.৮ গিগাহার্জ। এইচএমডি গ্লোবাল বলছে, নকিয়া এক্স ছাড়াও বাজারে প্রতিষ্ঠানটির আরো পাঁচটি ফোন বাজারে পাওয়া যাচ্ছে। 

ফোনটি ৩, ৪ এবং ৬ জিবি র‌্যাম সম্বলিত মোট তিনটি ভার্সনে পাওয়া যাবে। ৩ ও ৪ জিবি র‌্যামের ক্ষেত্রে ফোনটিতে থাকছে ৩২ জিবি রম। আর ৬ জিবি র‌্যামের ক্ষেত্রে ফোনটিতে থাকবে ৬৪ জিবি রম।

ফোনটি আইফোন এক্সের মত নচ ডিসপ্লে সমৃদ্ধ। ফোনটিতে সংযোজন করা হয়েছে ৩০০০ মিলি-অ্যাম্পিয়ার আওয়ারের ব্যাটারি। ফলে দীর্ঘ সময় চার্জ থাকবে বলে আশ করছে নির্মাতা প্রতিষ্ঠানটি।

ফোন অ্যানড্রয়েড ভার্সন অরিও। ফোনটিতে ফোরজি কানেকটিভি রয়েছে। থাকবে ডুয়েল রিয়ার ক্যামেরা এবং সিঙ্গেল ফ্রন্ট ক্যামেরা। যার দুটোই ১৬ মেগা পিক্সেল। ফোনটি বাংলাদেশের মার্কেটে পাওয়া যাবে ১৬ মে থেকে। ফোনটি দাম রাখা হয়েছে ২৫০ ডলার।

sheikh mujib 2020