advertisement
আপনি দেখছেন

বাজারে এসেছে শাওমি পরিবারের নতুন সদস্য রেডমি এস২। মঙ্গলবার রাজধানীর গুলশানের একটি হোটেলে মিট দ্য প্রেসের মাধ্যমে শাওমি স্মার্টফোনের নতুন মডেল এস২ বাংলাদেশের বাজারে অবমুক্ত করা হয়।

redmi s2

সংবাদ সম্মেলনে রেডমি এস২ -কে একটি ব্যতিক্রমী সেলফি সুবিধাসম্পন্ন স্মার্টফোন হিসেবে পরিচয় করিয়ে দেয়া হয়। ফোনটিতে রয়েছে দিনের আলো বিশ্লেষণের ক্ষমতা। কৃত্রিম বুদ্ধিমত্তাসম্পন্ন (এআই) ডুয়াল ক্যামেরা দিনে-রাতে যেকোনো সময় ভালো ছবির নিশ্চয়তা দেবে।

বাজেট সাশ্রয়ী এই স্মার্টফোনটি অ্যান্ড্রয়েড ৮.০ ওরিও অপারেটিং সিস্টেমের ওপর ভিত্তি করে তৈরি এমআইইউআই অপারেটিং সিস্টেমে চলবে। রয়েছে ৭২০-১৪৪০ পিক্সেল রেজল্যুশনের ৫ দশমিক ৯৯ ইঞ্চি এইচডি প্লাস ডিসপ্লে। ডিসপ্লে রেশিও ১৮:৯।

এছাড়া থাকবে ৩ গিগাবাইট র‌্যামের এ স্মার্টফোনে ৩২ গিগাবাইট অভ্যন্তরীণ তথ্য সংরক্ষণের সুবিধা। কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬২৫ প্রসেসর ব্যবহার করা এই স্মার্টফোনটিতে রয়েছে ডুয়াল ক্যামেরা। স্মার্টফোনের পেছনে ১২ ও ৫ মেগাপিক্সেলের দুটি সেন্সর রয়েছে। এছাড়া ফ্রন্ট ক্যামেরায় ব্যবহার করা হয়েছে ১৬ মেগাপিক্সেলের সেন্সর।

আছে ৩ দশমিক ৫ মিলিমিটার হেডফোন জ্যাক। আরো আছে ৩০৮০ মিলিঅ্যাম্পিয়ার আওয়ারের ব্যাটারি, যা দীর্ঘ সময় পাওয়ার ব্যাকআপ দেবে।

আগামী ২৬ জুলাই দুপুর ২টা থেকে স্মার্টফোনটি বাংলাদেশে কিনতে পাওয়া যাবে। ৩ গিগা র‌্যাম ও ৩২ গিগা মেমরির স্মার্টফোনটির দাম হবে ১৪ হাজার ৯৯৯ টাকা। আর ৪ গিগা র‌্যাম ও ৬৪ গিগা মেমরির স্মার্টফোনটির দাম পড়বে ১৭ হাজার ৯৯৯ টাকা।

sheikh mujib 2020