advertisement
আপনি দেখছেন

চীনের অন্যতম প্রযুক্তি নির্মাতা প্রতিষ্ঠান হুয়াওয়ের দুই কর্মকর্তার আইফোন ব্যবহার করাটা তাদের ক্যারিয়ারে কালিমা লেপন করেছে। হুয়াওয়ের একটি সংক্ষিপ্ত অফিসিয়াল নোটের বরাত দিয়ে ব্রিটিশ সংবাদ মাধ্যম বিবিসি জানিয়েছে, দুই ব্যক্তি কোম্পানির টুইটার অ্যাকাউন্ট থেকে আইফোন দিয়ে বার্তা প্রদানের দায়ে দণ্ডিত হয়েছেন।

huawei use iphone

জানা গেছে, নতুন বছরের প্রথম দিনে সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারের ফলোয়ারদের নববর্ষের শুভেচ্ছা জানাতে টুইট করেন ওই কর্মকর্তারা। হুয়াওয়ে টেকনোলজিস নামের অ্যাকাউন্ট থেকে করা টুইটটিতে লেখা ছিল 'Happy #2019'। নতুন বছরের শুভেচ্ছা সংক্রান্ত পোস্টটিতে কোন সমস্যা নাই কিন্তু ঝামেলাটি হয়েছে পোস্টের নিচে ডানদিকে লেখা থাকা 'ভায়া টুইটার ফর আইফোন’ থাকায়।

অফিসিয়াল টুইটার অ্যাকাউন্ট থেকে আইফোনের মাধ্যম টুইট করায় বেজায় চটেছে হুয়াওয়ে কর্তৃপক্ষ। কেননা বিশ্ব বাজারে মোবাইল বিক্রির ক্ষেত্রে হুয়াওয়ের অন্যতম প্রতিদ্বন্দ্বী মূলত অ্যাপলের আইফোন। ফলে ঘটনাটি চোখে পড়তেই ওই দুই কর্মকর্তার বিরুদ্ধে ব্যবস্থা নিয়েছে কর্তৃপক্ষ। তবে কী শাস্তি দেয়া হয়েছে তা জানা হয়নি।

২০১৮ সালে বিশ্বে মোবাইল ফোনের সংখ্যার দিক দিয়ে অ্যাপলের আইফোনকে ছাড়িয়ে দ্বিতীয় অবস্থানে ছিল হুয়াওয়ে। এছাড়াও বৈশ্বিক প্রযুক্তির বাজারে প্রতিষ্ঠান দুটি একে অপরের প্রতিদ্বন্দ্বী। ফলে হুয়াওয়ে কোম্পানির কর্মকর্তাদের আইফোন ব্যবহার তাদের গ্রাহকদের কাছে ভিন্ন বার্তা দিতে পারে বলে মনে করছে প্রতিষ্ঠানটি।

sheikh mujib 2020