advertisement
আপনি দেখছেন

অবশেষে বাজারে উন্মুক্ত করা হলো আসুসের নতুন ফোন 'আসুস জেনফোন সিক্স'। গত বৃহস্পতিবার স্পেনের ভ্যালেন্সিয়া শহরে কোম্পানির নতুন এই ফ্ল্যাগশিপ ফোনটি সবার সামনে এনেছে আসুস। গত বছর বের হওয়া 'আসুস জেনফোন ফাইভ জেড' এর উত্তরসূরীও বলা হচ্ছে এই ফোনটিকে।

asus zenfone 6 01

পাঁচ হাজার এমএএইচ ব্যাটারি আর কুইক চার্জ সার্পোটেড এই ফোনটির সবচেয়ে আকর্ষণীয় ফিচারটি হলো এর ক্যামেরা। ফোনটিতে রয়েছে ডুয়েল এলইডি ফ্ল্যাশসহ রোটেটিং বা ফ্লিপ ক্যামেরা। একই ক্যামেরা ব্যবহার করা যাবে সামনের এবং পেছনের ছবি তোলার ক্ষেত্রে। এই ফোনটি রিয়ার ক্যামেরা মোটরের সাহায্যে ঘুরে আপনাকে তুলে দিতে পারবে সেলফি।

এ ছাড়াও আসুস জেনফোন সিক্সের ডুয়েল ক্যামেরায় থাকছে ৪৮ মেগাপিক্সেল গ্রাইমারি সেন্সার এবং সাথে থাকছে তের মেগাপিক্সলের ওয়াইড অ্যাঙ্গেল ক্যামেরা। পেছনে ফিঙ্গার প্রিন্ট সেন্সর থাকা ফোনটির ওজন মাত্র ১৯০ গ্রাম।

asus zenfone 6 02

আসুস জেনফোন সিক্সে ব্যবহার করা যাবে ডুয়েল সিম। স্ন্যাপ ড্রাগন ৮৫৫ চিপসেট ব্যবহার করা ফোনটি চলবে অ্যান্ড্রয়েড নাইন পয়েন্ট জিরো পাই অপারেটিং সিস্টেমে। ডিসপ্লের ওপরে থাকছে না কোন নচ। ফোনটিতে রয়েছে এফএইচডি এবং আইপিএস সমৃদ্ধ ছয় দশমিক চার ইঞ্চির ১৬ মিলিয়ন কালার সাপোর্টেড ডিসপ্লে। এতে থাকছে ৮ জিবি পর্যন্ত র‍্যাম এবং ২৫৬ জিবি পর্যন্ত ইন্টারনাল স্টোরেজ। ফোনটিতে ব্যবহার করা যাবে ১ টেরাবাইট পর্যন্ত মাইক্রো এসডি কার্ড।

আসুস জেনফোন সিক্সের দাম শুরু হচ্ছে ৪৯৯ ইউরো অর্থাৎ বাংলাদেশি টাকায় প্রায় ৪৭ হাজার টাকা থেকে। ফোনটি পাওয়া যাবে ৬ জিবি র‍্যাম ও ১২৮ জিবি রম এবং ৮ জিবি র‍্যাম ও ২৫৬ জিবি রম দুইভাবে। ফোনটি আগামী ২৫ মে থেকে আনুষ্ঠানিকভাবে বাজারে বিক্রি শুরু হওয়ার কথা রয়েছে।

sheikh mujib 2020