advertisement
আপনি দেখছেন

লঞ্চের আগেই আলোচনায় থাকতে এবং বাজার গরম করতে একের পর এক রিদমি কে-২০ এর টিজার প্রকাশ করছে জনপ্রিয় মোবাইল ফোন কোম্পানি শাওমি। টিজারগুলোতে বিভিন্ন ফিচার সম্পর্কে গ্রাহককে জানান দিচ্ছে শাওমি। সবচেয়ে যে ফিচারটি ফোনটিকে আকর্ষণীয় করে তুলবে এবং অন্য স্মার্টফোনগুলো থেকে অনন্য করে তুলবে সেটি হলো সপ্তম জেনারেশনের ডিসপ্লের নীচে থাকা ফিঙ্গারপ্রিন্ট সেন্সর।

redmi k 20

২৮ মে এই ফোনটির প্রথম ফ্ল্যাগশিপ লঞ্চ হবে বলে চীনের এক মাইক্রো ব্লগিং ওয়েবসাইটের এক পোস্টে জানিয়েছে শাওমি। এছাড়াও চীনের একটি সোশ্যাল মিডিয়ার পোস্টেও একই কথা জানিয়েছে শাওমি।

একাধিক সার্টিফিকেশন ওয়েবসাইটেও দেখা গিয়েছে রিদমি কে-২০ এবং রিদমি কে-২০ প্রো দুটি ফোনকে। রিদমি কে-২০ ফোনটিতে থাকছে ১৭ডব্লিউ ফাস্ট চার্জিং আর রিদমি কে-২০ প্রো ফোনে থাকছে ২৭ডব্লিউ কুইক চার্জ ফোর প্লাস। আবার চীনের বাইরেও রিদমি কে-২০ ফোনটি এমআই ৯টি নামে লঞ্চ হতে পারে বলে গুঞ্জন চলছে।

redmi k 20 2

শাওমির প্রকাশ করা এক টিজারে জানা যায়, রিদমি কে-২০ ফোনটিতে থাকছে ৪৮ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরা। এই ক্যামেরায় ব্যবহার করা হচ্ছে সনির লেটেস্ট আইএমএক্স৫৮৬ সেন্সর। রিদমির প্রধান লু ওয়েইবিং সোশ্যাল মিডিয়ায় দেয়া এক পোষ্টে জানিয়েছেন, রিদমি কে-২০ ফোনে থাকছে ৯৬০ ফ্রেম পার সেকেন্ড ভিডিও রেকর্ডিং সাপোর্ট।

ওয়ান প্লাসের মত ফ্ল্যাগশিপ ফোনগুলিকে ঘায়েল করতে “ফ্ল্যাগশিপ কিলার ২.০ নামে বাজারে লঞ্চ করা হচ্ছে রিদমি কে-২০। এই ফোনে থাকছে স্নপড্রাগন ৮৫৫ চিপসেট। এই প্রথম কোন রিদমি স্মার্টফোন ফ্ল্যাগশিপ এই চিপসেট দেখা যাবে।

sheikh mujib 2020