advertisement
আপনি দেখছেন

স্মার্টফোনের বাজারে প্রতিনিয়ত নিত্যনতুন চমক নিয়ে আসছে চীনা ফোন প্রস্তুতকারক প্রতিষ্ঠান রিয়েলমি। এবার পাশবর্তী দেশ ভারতের বাজারে এই প্রথম ৪৮ মেগাপিক্সেলের কোয়াড ক্যামেরা সেন্সর সমৃদ্ধ স্মার্টফোন আনতে যাচ্ছে কোম্পানিটি। ক্রেতাদের আকৃষ্ট করতে ফোনটির দামও রাখা হবে সাধ্যের মধ্যে।

realme 5

প্রতিষ্ঠানটির সিইও মাধব শেঠ জানান, রিয়েলমি ফাইভ নামের নতুন এই স্মার্টফোনটিতে থাকবে অত্যাধুনিক কোয়াড ক্যামেরার সেন্সর। বর্তমান স্মার্টফোনের বাজারে ৪৮ মেগাপিক্সেল সমৃদ্ধ ক্যামেরার সেন্সর তেমন নতুন কিছু নয়। তবে এর আগে ভারতের বাজারে মোট চারটি রিয়ার ক্যামেরা সেন্সর সমৃদ্ধ অর্থাৎ কোয়াড ক্যামেরার স্মার্টফোন অন্য কোন প্রতিষ্ঠান আনতে পারেনি।

তাছাড়া অত্যাধুনিক ক্যামেরার পাশাপাশি ফোনটিতে থাকছে কোয়ালকোম চিপসেট। যা এর আগে ভারতের কোন স্মার্টফোনে ব্যবহার করা হয়নি। ফোনটি যেনো ক্রেতাদের মন জয় করতে পারে এবং ক্রেতারা যেনো ফোনটি সহজেই কিনতে পারেন তাই এর দাম ১০ হাজার টাকার মধ্যে রাখা হবে বলে জানানো হয়েছে।

গত ১৫ আগস্ট ভারতের স্বাধীনতা দিবসের দিন নিজের টুইটার পেইজে রিয়েলমি ফাইভের ক্যামেরা দিয়ে তোলা একটি ছবি পোস্ট করেন মাধব শেঠ। সেখান থেকেই এই ৪৮ মেগাপিক্সেল ক্যামেরার ব্যাপারটি স্পষ্ট হয়। তবে কবে নাগাদ ফোনটি ভারতের বাজারে ছাড়া হবে সে ব্যাপারে নিশ্চিত করে কিছু বলা হয়নি।

sheikh mujib 2020