advertisement
আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 15 মিনিট আগে

সাশ্রয়ী দামে ৮ গিগাবাইট (জিবি) র‍্যামের স্মার্টফোন বাজারে নিয়ে এসেছে চীনের স্মার্টফোন ব্র্যান্ড অপো। অপো এ৯ ২০২০ সিরিজের নতুন এই সংযোজনে আরও থাকছে ৫০০০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি এবং ৪৮ মেগাপিক্সেল কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপ। আকর্ষণীয় রং আর দুর্দান্ত স্পেসিফিকেশন সমৃদ্ধ এই ফোনটি পাওয়া যাবে মাত্র ২৪ হাজার ৯৯০ টাকায়।

oppo a9 2020 2

স্মার্টফোন জগতে নতুন প্রযুক্তি উদ্ভাবনে খ্যাতনামা প্রতিষ্ঠান বিশ্বের শীর্ষস্থানীয় স্মার্টফোন ব্র্যান্ড অপো চলতি বছরের সেপ্টেম্বরে বাংলাদেশের বাজারে নিয়ে আসে অপো এ৯ ২০২০। আকর্ষণীয় দামে দারুণ সব স্পেসিফিকেশনের মিশেলের কারণে এটি এরই মধ্যে স্মার্টফোন ব্যবহারকারীদের কাছে জনপ্রিয়তা অর্জন করতে পেরেছে। বিশেষ করে সাশ্রয়ী মূল্যের এই স্মার্টফোনটিতে ৮ গিগাবাইট র‍্যাম থাকায় দারুণ গ্রহণযোগ্যতা পায় এই স্মার্টফোনটি।

গ্রাহকপ্রিয়তার এই বিষয়টিকে গুরুত্ব দিয়ে ও নিজেদের শীর্ষস্থান ধরে রাখার প্রয়াসে বছরের শেষে তাই নতুন রূপে ভ্যানিলা মিন্ট কালারের অপো এ৯ ২০২০ আনতে চলেছে অপো বাংলাদেশ। নতুন সংস্করণটি ছাড়াও বাজারে পাওয়া যাচ্ছে মেরিন গ্রিন আর স্পেস পার্পল কালারের অপো এ৯ ২০২০।

অপো এ৯ ২০২০ ভ্যানিলা মিন্ট সংস্করণের এই ফোনটিতে থাকছে মাল্টিটাস্কিং আর হেভি ডিউটি গেমিং সহায়ক স্ন্যাপড্রাগন ৬৬৫ মোবাইল প্ল্যাটফর্ম আর মোবাইল প্ল্যাটফর্মের কার্যক্ষমতা বাড়াতে ফোনটিতে থাকছে ৮ গিগাবাইট র‍্যাম এবং ১২৮ গিগাবাইট ইন্টারনাল স্টোরেজ।

oppo a9 2020 3

স্মার্টফোনটিকে বিদ্যুৎ সাশ্রয়ী করতে এতে ব্যবহার করা হয়েছে ১১ ন্যানোমিটার প্রসেসর। মোবাইলে ছবি তুলতে পছন্দ করেন এমন ব্যবহারকারীদের জন্যে ফোনটিতে থাকছে এফ/১.৮ অ্যাপারচার সমৃদ্ধ ৪৮ মেগাপিক্সেল কোয়াড ক্যামেরা সেটআপ। থাকছে ১১৯ ডিগ্রী ফিল্ড-অব-ভিউ সমৃদ্ধ আল্ট্রা ওয়াইড অ্যাঙ্গেল লেন্স।

সামাজিক মাধ্যমে কন্টেন্ট নির্মাতাদের জন্যেও থাকছে ৪কে ভিডিও ধারণক্ষমতা। এতো দারুণ সব ফিচারসমৃদ্ধ স্মার্টফোনটিকে দীর্ঘসময় ব্যবহার নিশ্চিত করতে এতে স্থাপন করা হয়েছে ৫০০০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি। ফলে সাধারণ ব্যবহারের ক্ষেত্রে পুরো একদিন ব্যবহার করা যাবে স্মার্টফোনটি। ভারী ব্যবহারের ক্ষেত্রে একটানা ১১ ঘণ্টা এইচডি ভিডিও দেখা যাবে স্মার্টফোনটিতে।

অপো এ৯ ২০২০ এর নতুন কালার সংস্করণ নিয়ে অপো বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক ডেমন ইয়াং বলেন, ‘দারুণ সব ফিচার আর আকর্ষণীয় দামের কারণে বাংলাদেশে দারুণ জনপ্রিয়তা পায় অপো এ৯ ২০২০। বছর শেষে শীতের আগমনে চারিদিকে বেশ উৎসবের আমেজ। এই উৎসবের এই আমেজে উষ্ণতা ছড়াতে জনপ্রিয়তম স্মার্টফোনটির ভ্যানিলা মিন্ট সংস্করণ বাজারে আনতে চলেছে অপো বাংলাদেশ।’ ইউএনবি।

sheikh mujib 2020