advertisement
আপনি দেখছেন

গ্যালাক্সি 'এএস' সিরিজের নতুন দুটি স্মার্টফোন বাংলাদেশে নিয়ে এসেছে দক্ষিণ কোরিয়ার জনপ্রিয় প্রতিষ্ঠান স্যামসাং। সাশ্রয়ী দামের স্মার্টফোন দুটি হলো- গ্যালাক্সি এ১০এস এবং গ্যালাক্সি এ২০এস। অসাধারণ ডিসপ্লে, দীর্ঘস্থায়ী ব্যাটারি সুবিধা এবং চমৎকার ক্যামেরার এক দুর্দান্ত সমন্বয় রয়েছে স্মার্টফোন দুটিতে।

sumsung a10s a20s

দেশব্যাপী স্যামসাং মোবাইলের সকল শোরুম এবং অনুমোদিত মোবাইল আউটলেটগুলো থেকে গ্যালাক্সি এ১০এস (১২ হাজার ৪৯০ টাকা) ও গ্যালাক্সি এ২০এস (৩+৩২ জিবি ১৫ হাজার ৯৯৯ টাকা; ৪+৬৪ জিবি ১৮ হাজার ৪৯০ টাকা) কেনা যাবে।

স্পেসিফিকেশন:

গ্যালাক্সি এ১০এস ফোনটিতে রয়েছে ১৩ মেগাপিক্সেল মেইন ক্যামেরা ও ২ মেগাপিক্সেল ডেপথ ক্যামেরার সমন্বয়ে ডুয়েল লেন্স ব্যাক ক্যামেরার সেটআপ এবং ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। ফোনটিতে রয়েছে ২জিবি র‌্যাম এবং ৩২ জিবি রম। এছাড়া ডিভাইসটিতে থাকছে ৪,০০০ মিলিঅ্যাম্পিয়ারের পাওয়ারফুল ব্যাটারি।

sumsung a10s

ডিভাইসটি এমনভাবে ডিজাইন করা হয়েছে যেন তা সহজেই হাতে, পকেটে কিংবা ব্যাগে করে বহন করা যাবে। অ্যান্ড্রয়েড ৯ (পাই) অপারেটিং সিস্টেমে চলবে স্মার্টফোনটি। ডিভাইসটিতে রয়েছে অক্টা-কোর ২.০ গিগাহার্টজ + কোয়াড কোর ১.৫ গিগাহার্টজ প্রসেসর। ফেস রেকগনিশন ও ফিঙ্গার প্রিন্ট সেন্সরের মাধ্যমে ফোনটি আনলক করা যাবে। কালো ও নীল রঙে পাওয়া যাবে ডিভাইসটি।

অন্যদিকে স্যামসাং গ্যালাক্সি এ২০এস ডিভাইসটিতে রয়েছে স্ন্যাপড্রাগন ৪৫০-এর অক্টাকোর ১.৮ গিগাহার্টজ প্রসেসর। ডিভাইসটিতে রয়েছে ৬.৫ ইঞ্চির ডিসপ্লে, যার রেজ্যুলেশন ৭২০*১৫৬০। স্মার্টফোনটিতে রয়েছে ১৩ মেগাপিক্সেল মেইন + ৮ মেগাপিক্সেল আল্ট্রাওয়াইড ক্যামেরা + ৫ মেগাপিক্সেল ডেপথ ক্যামেরার ট্রিপল লেন্স সেটআপ।

sumsung a20s

গ্যালাক্সি এ২০এস-এ থাকছে ৪০০০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি। এছাড়া থাকছে ১৫ ওয়াটের ফাস্ট চার্জিং সুবিধা। গ্যালাক্সি এ১০এস-এর মতো গ্যালাক্সি এ২০এস ফেস রেকগনিশন ও ফিঙ্গার প্রিন্ট সেন্সরের মাধ্যমে আনলক করা যাবে। এটিও অ্যান্ড্রয়েড ৯ (পাই) অপারেটিং সিস্টেমে চলবে স্মার্টফোনটি। কালো, নীল এবং সবুজ এই তিনটি রঙে পাওয়া যাবে গ্যালাক্সি এ২০এস।

উল্লেখ্য, দেশের বাজারে গ্যালাক্সি এ২০এস পাওয়া যাবে মোট দুটি সংস্করণে- ৩ জিবি র‌্যাম + ৩২ জিবি রম এবং ৪ জিবি র‌্যাম + ৬৪ জিবি রম।

এ প্রসঙ্গে স্যামসাং বাংলাদেশের হেড অব মোবাইল মো. মূয়ীদুর রহমান বলেন, `আমরা সব শ্রেণির ক্রেতাদের মাঝে স্মার্টফোন পৌঁছে দিতে বিভিন্ন দামের ডিভাইস বাজারে নিয়ে আসছি। সাশ্রয়ী মূল্যের এই দুটি স্মার্টফোন আমাদের সম্মানিত ক্রেতাদের দুর্দান্ত স্মার্টফোন ব্যবহারের অভিজ্ঞতা প্রদান করবে। অন্যান্য স্যামসাং ডিভাইসের মতো এই দুটি স্মার্টফোনও ক্রেতাদের জীবনকে আরও সহজ করবে বলে আশা করছি।'

sheikh mujib 2020