advertisement
আপনি দেখছেন

আগামী ৭ জানুয়ারি চীনে লঞ্চ হতে যাচ্ছে রিয়েলমি এক্স৫০ ৫জি। সম্প্রতি প্রকাশিত ছবিতে দেখা যায়, এই ফোনের পাশে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর থাকবে। এছাড়া এই ফোনের ৬৪ মেগাপিক্সেল ক্যামেরায় তোলা ছবিও সামনে এসেছে। নতুন টিজারে জানা যায় এই ফোনে থাকবে একটি ওয়াইড অ্যাঙ্গেল ক্যামেরা।

realme x50 5g

রিয়েলমি এক্স৫০ ৫জি এর সঙ্গেই চীনে রিয়ালমি বাডস এয়ার ওয়্যারলেস ইয়ারফোন লঞ্চ করবে কোম্পানিটি। গত সপ্তাহে ভারতে এই ইয়ারফোন লঞ্চ করেছিল চীনা কোম্পানিটি।

সম্প্রতি রিয়েলমি প্রোডাক্ট চীনে এক সামাজিক যোগাযোগমাধ্যমের ওয়েবসাইটে রিয়েল মি এক্স৫০ ৫জি ফোনের ছবি পোস্ট করেছেন। সেখানে রিয়েলমি এক্স৫০ ৫জি ফোনের ডান দিকে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর চোখে পড়েছে। অর্থাৎ এই ফোনে ডিসপ্লের নীচে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর থাকছে না।

রিয়েলমি এক্স৫০ ৫জি ফোনের ৬৪ মেগাপিক্সেল ক্যামেরায় তোলা ছবি চীনের এক সামাজিক যোগাযোগ মাধ্যমে এসেছে। এছাড়াও গোটা দিন ব্যবহারের পরে ফোনের একটি স্ক্রিন শট প্রকাশ করেছেন কোম্পানির প্রোডাক্ট ম্যানেজার। সেখানে রিয়েল মি এক্স৫০ ৫জি ফোনে ফোনে ৫০ শতাংশ চার্জ দেখা গিয়েছে। অর্থাৎ সহজেই এক চার্জে দুই দিন চলবে এই স্মার্টফোন।

সম্প্রতি প্রকাশিত এক টিজারে নতুন রঙে সামনে এসেছে এই স্মার্টফোন। টিজারে গ্র্যাডিয়েন্ট ফিনিশে সাদা রঙে দেখা গিয়েছে রিয়েলমি এক্স৫০ ৫জি। ফোনের পিছনে থাকছে চারটি ক্যামেরা। আগামী মাসে একইসঙ্গে লঞ্চ হতে পারে রিয়েল মি এক্স৫০ ৫জি ইয়ুথ এডিশন।

রিয়েলমি এক্স৫০ ৫জি: ফোনটিতে থাকবে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭৬৫জি চিপসেট। সম্প্রতি মিডরেঞ্জ সেগমেন্টের ৫জি ফোনের জন্য এই চিপসেট লঞ্চ করেছে কোয়ালকম। সঙ্গে থাকছে ডুয়াল চ্যানেল ওয়াই-ফাই সাপোর্ট আর ৬৪ মেগাপিক্সেল ক্যামেরা। রিয়েলমি এক্স৫০ ৫জি ফোনে থাকছে ভিওওসি ৪.০ ফ্ল্যাশ চার্জ সাপোর্ট।

রিয়েলমি এক্স৫০ ৫জি ফোনের হাত ধরে ৫জি ফোনের দুনিয়ায় প্রবেশ করছে কোম্পানিটি। চলতি বছর একাধিক বার ৫জি স্মার্টফোন তৈরির কথা জানিয়েছিল চীনের কোম্পানিটি।

রিয়েলমি এক্স৫০ ৫জি ফোনে থাকবে ডুয়াল ব্যান্ড ৫জি কানেক্টিভিটি। সঙ্গে থাকছে একটি ৬.৬ ইঞ্চি ৯০ এইচজেড রিফ্রেশ রেট ডিসপ্লে। ফোনের ভিতরে থাকবে স্ন্যাপড্রাগন ৭৬৫জি চিপসেট, ৮জিবি র‌্যাম। এই ফোনের পিছনে থাকবে ৬৪ মেগাপিক্সেল সনি আএমএক্স৬৮৬ সেন্সর। সেলফি তোলার জন্য থাকছে একটি ৩২ মেগাপিক্সেল ক্যামেরা। ইউএনবি।

sheikh mujib 2020