advertisement
আপনি দেখছেন

আগামী দুই মাসের মধ্যে ভুল করেও নতুন আইফোন কেনার চিন্তা করবেন না— পাঠকদের এমন পরামর্শ দিচ্ছে বিজনেস ইনসাইডার। বিশ্বের সবচেয়ে আকর্ষণীয় স্মার্টফোন ব্রান্ডের নতুন মডেল বাজারে আসবে এই বছরের শেষের দিকে।

dont buy new iphone now

অ্যাপল সাধারণত সেপ্টেম্বর মাসে নতুন আইফোন বাজারে আনার ঘোষণা দেয়। কিন্তু করোনাভাইরাস পরিস্থিতির কারণে এ বছর সেপ্টেম্বরে নয়; বরং অক্টোবরের দিকে নতুন ফোন বাজারে আনতে পারে অ্যাপল।

বিজনেস ইনসাইডারের মতো, এখনই তাই ১০০০ ডলার বা এর কাছাকাছি মূল্যের আইফোন কেনার কোনো মানে হয় না। দুই মাস অপেক্ষা করে বর্তমান সময়ের সবচেয়ে আলোচিত নতুন আইফোন কেনার পরামর্শ দিয়েছে তারা।

ধারণা করা হচ্ছে, এই বছরের আইফোনে ফাইভ-জি সমর্থন যোগ করা হবে। বিশ্বের বেশির ভাগ দেশে এখনো সর্বোচ্চ গতির নেটওয়ার্ক হলো ফোর-জি। কিন্তু আগামী বছরের শুরুতে অনেকগুলো দেশে ফাইভ-জি উন্মুক্ত করা হবে। ফলে নতুন আইফোন কিনলে ফাইভ-জি সমর্থনযোগ্য আইফোন কেনাই সুবিধাজনক হবে বলে মত দিচ্ছেন বিশেষজ্ঞরা।

apple launches new iphone se

নতুন আইফোনের ভিন্ন ভিন্ন সংস্করণ বাজারে আসবে। এই ভিন্নতা নির্ভর করবে স্ক্রিনের আকৃতি, প্রসেসর ও ধারণক্ষমতার উপর। নতুন আইফোনের ডিজাইন বর্তমান আইপ্যাড প্রো-র অনেকটাই কাছাকাছি থাকবে বলে জানা যাচ্ছে।

এতো সব নতুন বিষয় বাদ দিয়ে তাই নতুন আইফোন না কেনার পক্ষেই বিজনেস ইনসাইডার। এক হাজার ডলার খরচ করে ‘পুরোনো’ ফোন কেনার চেয়ে, নতুন প্রযুক্তির স্বাদ নিতে দুই অপেক্ষাই নিশ্চয় বুদ্ধিমানের কাজ হবে।

sheikh mujib 2020