advertisement
আপনি পড়ছেন

শেষ পর্যন্ত স্মার্টফোন তৈরি না করার ঘোষণা বাস্তবায়নে সর্বশেষ পদক্ষেপ নিলো এলজি। অর্থাৎ এর মাধ্যমে মোবাইল ব্যবসা থেকে নিজেদের গুটিয়ে নিচ্ছে কোম্পানিটি। আগামী সোমবারের পর আর কোনো ফোন তৈরি করবে না তারা। ইতোমধ্যে উৎপাদন লাইন থেকে বেরিয়ে গেছে শেষ এলজি ফোনগুলো।

lg smartphoneস্মার্টফোন আর বানাবে না এলজি

এর আগে গত এপ্রিলের শুরুতে ফোন ব্যবসা বন্ধ করার ঘোষণা দিয়েছিল এলজি। কিন্তু তার পরও কয়েক মাস ফোন তৈরি অব্যাহত রেখেছে প্রতিষ্ঠানটি। বছরের পর বছর ফোন বিভাগে লোকসান দেওয়ার পরই এমন সিদ্ধান্ত নিতে বাধ্য হলো এলজি।

এশিয়া বিজনেস ডেইলির সাম্প্রতিক এক প্রতিবেদনে এসব তথ্য জানিয়ে বলা হয়েছে, এলজি স্মার্টফোন তৈরি করতো ভিয়েতনামের এক কারখানায়। সেটিকে এখন গৃহস্থালী পণ্য তৈরির কারখানায় রূপান্তর করা হবে।

lg logoএলজি লোগো

এর আগে এলজি জানায়, জুলাইয়ে নিজেদের ফোন ব্যবসা বন্ধ করে দেবে। যদিও জুলাইয়ের পরও প্রতিষ্ঠানটি কিছু ফোন বিক্রি অব্যাহত রাখবে। যারা কোম্পানিটির ফোন কিনবেন, পরবর্তী ৩ বছর পর্যন্ত তাদের অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেম আপডেটও দেবে এলজি।

খবরে বলা হয়েছে, উৎপাদনের তারিখ থেকে পরবর্তী ৪ বছর বিক্রোয়ত্তর সেবাও দেবে দক্ষিণ কোরীয় কোম্পানিটি। এলজি বাজারে উন্মোচিত না হওয়া তাদের ভেলভেট ২ প্রো এবং এলজি রোলেবল স্মার্টফোনের কিছু সংখ্যক ফোন নিজের কর্মীদের কাছে বিক্রি করে দিয়েছে।