বর্তমান সময়ে স্মার্টফোন লাভারদের কাছে আইফোন মানেই হচ্ছে অন্য স্মার্টফোনের চেয়ে একটু আলাদা অভিজ্ঞতা। সম্প্রতি একটি গুজব ছড়িয়েছে, অ্যাপল একাধিক ফোল্ডেবল আইফোন প্রোটোটাইপ নিয়ে কাজ করছে।

apple foldable iphoneঅ্যাপলের ফোল্ডেবল আইফোন আসছে

অ্যাপলের জন্মলগ্ন থেকে আজ পর্যন্ত একশ্রেণির মানুষের কাছে আইফোন খুবই জনপ্রিয়। বিশেষ একটি গোষ্ঠীর কাছে সারাবিশ্বেই আইফোন সবচেয়ে জনপ্রিয় স্মার্টফোন।

বেশ কয়েক বছর ধরে স্যামসাংসহ অন্যান্য মোবাইল প্রস্তুতকারী কোম্পানি ফোল্ডেবল ফোন নিয়ে কাজ করছে। বেশ কয়েকটি প্রতিষ্ঠানের ফোল্ডেবল ফোন ইতোমধ্যে বাজারে চলেও এসেছে।

apple income doublesঅ্যাপল

তবে ফোল্ডেবল ফোনের জগতে অ্যাপল এখনো অনেক পিছিয়ে। বাস্তবে তাদের ফোল্ডেবল এখনো দেখা যায়নি। অবশ্য গুজব অনুযায়ী বুঝা যাচ্ছে, তারা এ নিয়ে কাজ করছে এবং শিগগিরই তাদের ফোল্ডেবল ফোনের ব্যাপারে বিস্তারিত জানা যাবে।

সম্প্রতি ৯টু৫ ম্যাক নামে তথ্য ফাঁসকারী একটি অনলাইন ব্লগ জানিয়েছে অ্যাপল বেশ কয়েকটি ফোল্ডেবল প্রোটোটাইপ নিয়ে কাজ করছে, যদিও তারা বিস্তারিত জানায়নি।

অ্যাপল হয়তো অন্যান্য ফোল্ডেবল ফোন প্রস্তুতকারী কোম্পানিগুলোর ওপর নজর রাখছে এবং একটা স্ট্যাবল প্রযুক্তির অপেক্ষায় আছে। তারা দেরিতে আসলেও হয়তো সবচেয়ে ভালো মানের ফোল্ডেবল ফোন নিয়ে আসার জন্য অপেক্ষা করছে।

অ্যাপল বিশ্লেষক মিং চি কুও জানিয়েছে, অ্যাপল ২০২৩ সালের মধ্যেই ফোল্ডেবল আইফোন নিয়ে আসবে। এ সময়ের মধ্যে দেড় থেকে ২ কোটি ফোল্ডেবল ফোন বাজারজাত করবে এবং ওলেড স্ক্রিনের জন্য স্যামসাংয়ের সঙ্গে কাজ করবে প্রতিষ্ঠানটি।

Stay ahead of the curve with the latest news and insights on technology, mobile computing, laptops, and outer space. Our team of expert writers brings you in-depth analysis of the latest trends and breakthroughs, along with hands-on reviews of the newest gadgets and devices. From the latest smartphones to the mysteries of the cosmos, we've got you covered.