অপো এফ২১ প্রো ফাইভজি মডেলের হ্যান্ডসেটটি দেশের দ্রুতগতির ফাইভজি ফোনের স্বীকৃতি পেয়েছে। বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, বুয়েট এ স্বীকৃতি দিয়েছে। সম্প্রতি বুয়েট অপোর এই স্মার্টফোনটির ফাইভজি কানেক্টিভিটির ওপর পরীক্ষা চালায়। বুয়েট কর্তৃক ফাইভজি স্মার্টফোনের ওপর এ ধরনের পরীক্ষা দেশে এটাই প্রথম। এ পরীক্ষায় সকল মানদণ্ডে উত্তীর্ণ হয়েছে ডিভাইসটি।

oppo f21 pro 5gঅপো এফ২১ প্রো ফাইভজি

ফলাফলে বলা হয়েছে, অপো এফ২১ প্রো ফোনটি ফাইভজি সেলুলার মোবাইল নেটওয়ার্কে ব্যবহারের জন্য উপযোগী। যে সকল মানদণ্ডে এ পরীক্ষা পরিচালিত হয়েছে সেগুলো হচ্ছে, ভয়েস কল ক্যাপাবিলিটি (সার্কিট সুইচ বেজড), ফাইভজি ডেটা ব্যবহার করে ভয়েস কলের সক্ষমতা নির্ণয়, ডেটা কানেক্টিভিটি: ফাইভজি আপলিংক, ডেটা কানেক্টিভিটি: ফাইভজি ডাউনলিংক, ডেটা কানেক্টিভিটি: ফোরজি আপলিংক, ডেটা কানেক্টিভিটি: ফোরজি ডাউনলিংক, ওয়াই-ফাই কানেক্টিভিটি, ব্লুটুথ কানেক্টিভিটি ও জিপিএস ফাংশনালিটি।

বুয়েটের ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিকস ইঞ্জিনিয়ারিং বিভাগের বিশেষজ্ঞরা এ পরীক্ষাটি পরিচালনা করেন।

ডিভাইসে ফাইভজি নেটওয়ার্ক ব্যবহার করা জন্য কোয়ালকম স্ন্যাপ ড্রাগন ৬৯৫ ফাইভজি মোবাইল প্ল্যাটফর্ম ৬এনএম চিপসেট রয়েছে, যা সুপার-ফাস্ট ইন্টারনেট সাপোর্ট করে।

চীনা স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠান অপো তাদের এফ সিরিজের নতুন ডিভাইস অপো এফ২১ প্রো ফাইভজি বাংলাদেশে বিক্রি শুরু করেছে চলতি মাসের ৮ জুন থেকে।

Stay ahead of the curve with the latest news and insights on technology, mobile computing, laptops, and outer space. Our team of expert writers brings you in-depth analysis of the latest trends and breakthroughs, along with hands-on reviews of the newest gadgets and devices. From the latest smartphones to the mysteries of the cosmos, we've got you covered.