advertisement
আপনি দেখছেন

স্মার্টফোনের প্রতি বেশিরভাগ ব্যবহারকারীদের অভিযোগ হচ্ছে দ্রুত ব্যটারির চার্জ শেষ হয়ে যাওয়া। সাধারণত স্মার্ট ডিভাইসগুলোতে ইন্টারনেট ব্যবহার এবং গেমস খেলার কারণে ব্যটারি একটু দ্রুতই শেষ হয়। তাই বলে তো আর ডিভাইসে ইন্টারনেট চালানো আর গেম খেলা বন্ধ করা যাবে না। বের করতে হবে বিকল্প সমাধান। আর এই বিকল্প সমধান হিসেবে আপনি অনায়াসেই ভরসা করতে পারেন পাওয়ার ব্যাংকের উপর। যা দীর্ঘ যাত্রা পথেও স্মার্টফোনের চার্জ নিয়ে দুশ্চিন্তায় রাখবে না আপনাকে।

সিলভা টেকনোলজিস বাংলাদেশের বাজারে নিয়ে এসেছে রোমোস ব্র্যান্ডের সোলো সিরিজের ৩টি মডেলের পাওয়ার ব্যাংক। এর মধ্যে সোলো টু মডেলের পাওয়ার ব্যাংকটি ৪০০০এমএইচ, সোলো ফাইভ মডেলটি ১০,০০০এমএএইচ এবং সোলো নাইন মডেলটি ২০,০০০এমএএইচ ধারণক্ষমতা সম্পন্ন। সহজে বহনযোগ্য এই পাওয়ার ব্যাংকগুলোর ব্যবহারকারী চলার পথে, ভ্রমনে বা প্রয়োজনীয় মুহূর্তে তাদের স্মার্টফোনের পাশাপাশি অন্যান্য মাইক্রো ইউএসবি চালিত ডিভাইসসমূহের ব্যাটারির পাওয়ার রিচার্জ করতে পারবেন। আর এই প্রত্যেকটি পাওয়ার ব্যাংকের চার্জের অবস্থা দেখার জন্য রয়েছে এলইডি ইন্ডিকেটর। যা পাওয়ার ব্যাংকের চার্জ বিষয়ে স্পষ্ট ধারণা দিবে।

রোমোস ব্র্যান্ডের সোলো টু মডেলের ৪০০০এমএএইচ পাওয়ার ব্যাংকটির মাধ্যমে মোবাইলফোন, স্মার্টফোন, এমপিথ্রি, এমপিফোর প্লেয়ার চার্জ করা যাবে। এটির মূল্য ধরা হয়েছে ১ হাজার ১৫০ টাকা।

সোলো ফাইভ মডেলের ১০,০০০এমএএইচ পাওয়ার ব্যাংকটিতে রয়েছে ২টি ইউএসবি পোর্ট, যা একই সঙ্গে দুইটি ডিভাইসে পাওয়ার রিচার্জ করা যাবে এবং এই পাওয়ার ব্যাংকটির মাধ্যমে একইসঙ্গে স্মার্টফোন এবং ট্যাবলেট দ্রুততম সময়ে চার্জ করা যাবে। এটিকে একবার ফুল চার্জ করে নিলে পাঁচবার স্মার্টফোনের ব্যাটারি চার্জ করা যাবে জানিয়েছে সিলভা টেকনোলজি কর্তৃপক্ষ। এটির দাম রাখা হয়েছে ১ হাজার ৮০০ টাকা।

তিনট ইউএসবি পোর্ট বিশিষ্ট সোলো নাইন মডেলের ২০,০০০এমএএইচ পাওয়ার ব্যাংকটিতে এক সঙ্গে তিনটি ডিভাইস চার্জ করে নেয়া যাবে। আর এটিকে যদি একবার ফুল চার্জ করে নেয়া যায় তাহলে চলতি পথে দশবার স্মার্টফোনের ব্যাটারি চার্জ করা যাবে। এটির পাওয়ার কনজামশন রেট ৮৫ শতাংশ পর্যন্ত আর দাম ধরা হয়েছে ২ হাজার ৮০০ টাকা।

 

আপনি আরো পড়তে পারে

অনলাইন বিক্রেতাদের জন্য এলো ‘স্টোরিয়া’

গুগলের ‘আত্মঘাতী ইমেইল’!

বাজারে তিন গিগাবাইট র‍্যামের নতুন ট্যাব

sheikh mujib 2020