advertisement
আপনি দেখছেন

ফেসবুক, গুগল ও অ্যাপলের পর প্রযুক্তি জায়ান্ট ইন্টেলও এগিয়ে এলো আর্তমানবতার সেবায়। প্রসেসর তৈরির জন্য বিখ্যাত প্রতিষ্ঠানটি চিকিৎসক, সেবক ও সাধারণ মানুষের জন্য ১০ পিস পিপিই (পার্সোনাল প্রোটেক্টিভ ইকুইপমেন্ট) অনুদানের ঘোষণা দিয়েছে।

intel to donate 1 million safety gear

ইন্টেল জানিয়েছে, মাস্ক, গ্লোভস এবং অন্যান্য নিরাপত্তা সামগ্রী সরবারহ করবে তারা। এই পণ্যগুলো তৈরি করিয়ে নেওয়া হবে ক্যালিফোর্নিয়াভিত্তিক একটি প্রতিষ্ঠান থেকে।

“ক্যালিফোর্নিয়া ছাড়া অন্যান্য জায়গা থেকেও পণ্য উৎপাদনের চেষ্টা করবো আমরা। যে কোনো মূল্যে ১০ লাখ পিস পিপিই সামগ্রী আমরা মানুষের সেবার জন্য সরবারহ করবো। আমরা যতো দ্রুত সম্ভব পুরো কাজটি শেষ করার চেষ্টা করবো,” ইন্টেলের গণসংযোগ কর্মকর্তা টড ব্রাডি সংবাদ মাধ্যমকে এ সব কথা বলেন।

এর আগে অ্যাপল ২০ লাখ মাস্ক ও অন্যান্য নিরাপত্তা সামগ্রী অনুদান দেয়। এ ছাড়া গত জানুয়ারিতে ইন্টেল ইন্টারন্যাশনাল রেড ক্রাস ফাউন্ডেশনকে ১০ লাখ ডলার অনুদান দিয়েছে।

উল্লেখ্য, গত ডিসেম্বরে চীনের ওহানে করোনা ভাইরাসের উদ্ভব হয় এবং এখন পর্যন্ত প্রায় চার লাখ মানুষ এই ভাইরাসে আক্রান্ত হয়েছেন। তাদের মধ্যে ১৭ হাজারের বেশি মানুষের মৃত্যু হয়েছে। সুস্থ হয়েছেন এক লাখের বেশি মানুষ। বাকিরা এখনো স্বাস্থ্যসেবা নিচ্ছেন।

বাংলাদেশে এখন পর্যন্ত ৩৯ জন এই ভাইরাসের আক্রান্ত হয়েছেন এবং চার জন মারা গেছেন। বাংলাদেশ সরকার ইতোমধ্যে গণপরিবহন বন্ধ করার ঘোষণা দিয়েছে। ২৪ মার্চ থেকে সব ধরনের ট্রেন চলাচল বন্ধ করা হয়েছে। ২৬ মার্চ থেকে বন্ধ থাকবে অন্য সব গণপরিবহন।

sheikh mujib 2020