advertisement
আপনি দেখছেন

করোনাভাইরাস মহামারির কারণে প্রয়োগ করা লকডাউন ধীরে ধীরে শিথিল করছে যুক্তরাষ্ট্র। ফলে একটা একটা করে বিক্রয়কেন্দ্র খুলে দিচ্ছে অ্যাপল। কিন্তু অ্যাপল স্টোরে কেনাকাটার জন্য কঠোর বিধি মেনে চলতে হবে।

apple reopening its shops around the globe

অ্যাপল জানিয়েছে, ফেস মাস্ক না পরলে তারা কোনো ক্রেতাকে তাদের বিক্রয়কেন্দ্রে ঢোকার অনুমতি দিতে পারবে না। যদি কেনো ক্রেতার কাছে ফেস মাস্ক না থাকে, তাহলে অ্যাপল একটি ফেস মাস্ক সরবারহ করবে।

একই সাথে কোনো ক্রেতা অ্যাপল বিক্রয় কেন্দ্রে এলে তাকে কিছু প্রশ্ন করা হবে এবং শরীরের তাপমাত্র পরীক্ষা করা হবে।

ফলে ক্রেতার সংখ্যা কিছুটা কমতে পারে বলে মনে করছে অ্যাপল। এ ছাড়া, নিখুঁতভাবে বিক্রয়কেন্দ্র পরিষ্কার ও জীবাণুমুক্ত রাখার জন্য দিনে কয়েক দফা বিক্রয়কেন্দ্রে প্রবেশাধিকার সংরক্ষিত থাকবে।

বিশ্বজুড়ে অ্যাপলের প্রায় ১০০টি বিক্রয়কেন্দ্র এর মধ্যেই খুলে দেওয়া হয়েছে বলে জানিয়েছে একটি আন্তর্জাতিক সংবাদ মাধ্যম। অ্যাপলের বরাতে এই সংবাদটি প্রকাশ করা হয়েছে।

বিক্রয়কেন্দ্রের ভেতরে না ঢুকে যদি কেউ কোনো পণ্য কিনতে চান, অ্যাপল তারও ব্যবস্থা করেছে। এই ক্ষেত্রে ভাইরাস ছড়িয়ে পড়ার ঝুঁকি কম, এমন দূরত্ব থেকে পণ্য সংগ্রহ করা যাবে।

করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে বিশ্বজুড়ে অ্যাপলের প্রায় সব বিক্রয়কেন্দ্রই অনেক দিন বন্ধ ছিলো। ফলে বছরের চলতি প্রান্তিকে তাদের বিক্রি অনেকটাই কমে গিয়েছিলো। যদিও এখন পর্যন্ত অ্যাপল এই বিষয়ে আনুষ্ঠানিক কোনো তথ্য প্রকাশ করেনি।