advertisement
আপনি দেখছেন

সৌদি আরবে স্বাস্থ্যকর্মীদের জন্য উবার মেডিক্স নামে বিশেষ সুবিধা চালু করেছে উবার। দেশটিতে মরণঘাতী করোনাভারাসের প্রাদুর্ভাবকে সামনে রেখে নতুন এই পরিষেবা চালু করার সিদ্ধান্ত নিয়েছে আন্তর্জাতিক রাইড শেয়ারিং সেবাদানকারী এই প্রতিষ্ঠান।

uber symbolic pictureপ্রতীকী ছবি

জানা যায়, বিশেষ এই সুবিধায় সৌদির রাজধানী রিয়াদ, জেদ্দাহ ও দেশটির পূর্বাঞ্চলের স্বাস্থ্যকর্মীরা ২৫ শতাংশ কম ভাড়ায় তাদের গন্তব্যে যেতে পারবেন।

উবার কর্তৃপক্ষ জানায়, উবার মেডিক্স নামে এই অ্যাপটি তৈরিই করা হয়েছে সেসব স্বাস্থ্যকর্মী ও সংশ্লিষ্টদের জন্য যারা এই করোনাভাইরাসের সংকটের মধ্যেও বিভিন্ন স্থানে চিকিৎসা কাজে যাতায়াত করছেন। তাদের বিশ্বাস এই পরিষেবার মাধ্যমে সৌদির স্বাস্থ্যকর্মীরা সহজে যাতায়াত করতে পারবে। তাছাড়া এতে ঝুঁকিও কম।

সৌদিতে নিযুক্ত উবারের জেনারেল ম্যানেজার মোহাম্মদ গাজ্জাজ বলেন, আমরা আমাদের বৈশ্বিক অভিজ্ঞতাকে এখানে কাজে লাগাচ্ছি। একটি বাটনে চাপার মাধ্যমেই যাতে একজন স্বাস্থ্যকর্মী তার গন্তব্যে বিনা বাধায় পৌঁছাতে পারে সে লক্ষ্যে আমরা কাজ করে যাচ্ছি।

বৈশ্বিকভাবে করোনাভাইরাস ছড়িয়ে পড়ার পর থেকেই মানুষকে সাহায্যের কথা বলে আসছে উবার। এ বিষয়ে তারা অনেক পদক্ষেপও নিয়েছে। স্বাস্থ্যকর্মীদের জন্য বিশেষ এই সেবা তার মধ্যে অন্যতম।