advertisement
আপনি পড়ছেন

স্মার্টফোন ভিত্তিক মোবাইল গেমস ও অ্যাপ্লিকেশন ডেভলপমেন্টের (ক্রস প্ল্যাটফর্ম) ওপর দক্ষতা উন্নয়ন কোর্সের নিবন্ধন শুরু হয়েছে, চলবে ২৫ মে পর্যন্ত। ২০০ ঘণ্টার এ কোর্সটি সম্পূর্ণ ফ্রি করা যাবে। যার প্রধান উদ্দেশ্য হচ্ছে দক্ষ জনশক্তি তৈরি করা।

cross platform

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের অর্থায়নে এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের অধীনে এটি পরিচালিত হবে। স্থানীয় বাজার সম্প্রসারণ এবং বিলিয়ন ডলারের আন্তর্জাতিক বাজারে প্রবেশের উদ্দেশ্যে এ উদ্যোগ নেয়া হয়েছে। মোবাইল অ্যাপ ডেভেলপমেন্ট বর্তমান বিশ্বের অন্যতম লাভজনক ও ক্রমবর্ধমান ইন্ডাস্ট্রি।

এই প্রকল্পে প্রশিক্ষণের মাধ্যমে সারাদেশে ১০ হাজার তরুণ-তরুণীকে মোবাইল অ্যাপ্লিকেশন ডেভলপমেন্ট এর প্রশিক্ষণ প্রদান করা হবে। তাদের প্রশিক্ষণে সরকারের সহযোগী প্রতিষ্ঠান হিসেবে কাজ করছে জেনেক্স ইনফোসিস লিমিটেড, ব্রেইন স্টেশন ২৩ ও ডট কম সিস্টেম লিমিটেড।

সম্পূর্ণ বিনামূল্যে ঢাকা ও ময়মনসিংহ বিভাগের ১৭টি জেলার শিক্ষার্থীরা এ ধাপের প্রশিক্ষণে অংশ নেয়ার সুযোগ পাবেন। জেলাগুলি হচ্ছে- ঢাকা, গাজীপুর, কিশোরগঞ্জ, মানিকগঞ্জ, মুন্সিগঞ্জ, নারায়ণগঞ্জ, নরসিংদী, টাঙ্গাইল, ফরিদপুর, গোপালগঞ্জ, মাদারীপুর, রাজবাড়ী, শরীয়তপুর, ময়মনসিংহ, নেত্রকোনা, জামালপুর ও শেরপুর।

mobile games and app

প্রশিক্ষণার্থীর যোগ্যতা: নিবন্ধনের জন্য আইটি/আইটিইএস/এসডব্লিউই/সিএসই বা প্রাসঙ্গিক বিষয়ে ডিপ্লোমা বা অনার্সের (৪ বছর) অন্তত দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী হতে হবে। নিবন্ধন শেষে নির্বাচনী প্রক্রিয়ার মধ্য দিয়ে প্রশিক্ষণার্থীদের নির্বাচন করা হবে।

এ ধাপে যারা আবেদন করতে পারবেন: ঢাকা ও ময়মনসিংহ বিভাগের মোট ১৭টি জেলার শিক্ষার্থী। জেলাগুলি হচ্ছে- ঢাকা, গাজীপুর, কিশোরগঞ্জ, মানিকগঞ্জ, মুন্সিগঞ্জ, নারায়ণগঞ্জ, নরসিংদী, টাঙ্গাইল, ফরিদপুর, গোপালগঞ্জ, মাদারীপুর, রাজবাড়ী, শরীয়তপুর, ময়মনসিংহ, নেত্রকোনা, জামালপুর এবং শেরপুর।

রেজিস্ট্রেশন করতে ভিজিট করুন www.appstrainingict.com/registration

আবেদনের শেষ তারিখ: ২৫ মে, ২০২১

বিস্তারিত জানতে: www.appstrainingict.com