advertisement
আপনি দেখছেন

অবশেষে অ্যান্ড্রয়েড ও উইন্ডোজে আসছে ফেইসটাইম কল। বার্ষিক ডেভেলপার সম্মেলনে অ্যাপল জানিয়েছে, ওয়েবসাইট ব্যবহার করে ফেইসটাইম ব্যবহার করা যাবে। এর ফলে অ্যান্ড্রয়েড ও উইন্ডোজ ব্যবহারকারিরা এই সেবার সুবিধা নিতে পারেবন।

facetime coming up to andorid windows

অ্যাপলের এই ভিডিও কলিং সেবা এতোদিন পর্যন্ত শুধুমাত্র আইফোন ও ম্যাক ডিভাইসে অ্যাভেইলেভল ছিলো।

এই আপডেটের মাধ্যমে ফেইসটাইম মূলত জুম বা এ ধরনের ভিডিও কলিং সেবার মতো হয়ে যাচ্ছে। আপডেটটি কার্যকর হলে ফেইসটাইমে যোগ দেওয়ার জন্য লিংক তৈরি করা এবং কল শিডিউল করা যাবে।

ডেভেলপার সম্মেলনে নতুন আপডেট কবে নাগাদ পাওয়া যাবে, অ্যাপল সে বিষয়ে কিছু বলেনি। তবে ধারণা করা হচ্ছে এই বছরের শেষ প্রান্তিকে আইওএস-এর নতুন সংস্করণের সাথে এটি চালু করা হবে।

আইওএস-এর নতুন সংস্করণেও ফেইসটাইমের বেশ কিছু নতুন সুবিধা থাকবে। এর মধ্যে আছে নতুন গ্রিড ভিউ সংস্করণ, সাউন্ডের মান বৃদ্ধির জন্য ভয়েস আইসোলেশন ফিচার, স্পাটিয়াল অডিওর সাপোর্ট এবং পোর্ট্রেইট মুডে ব্যাকগ্রাউড ঝাপসা করে দেওয়ার সুবিধাও যোগ করা হবে।

ডেভেলপার সম্মেলনে শেয়ারপ্লে নামে নতুন একটি সুবিধা ঘোষণা করেছে অ্যাপল। এর মাধ্যমে কয়েকজন এক সাথে একটি নির্দিষ্টি ভিডিও এক সাথে দেখতে পারবেন। এর মাধ্যমে এক সাথে গান শোনা, ভিডিও দেখা বা স্ক্রিন শেয়ার করা যাবে। ডিজনি প্লাস, হুলু, এইচবিও ম্যাক্স এর মধ্যেই এই সেবায় অন্তর্ভুক্ত হয়েছিলো।