advertisement
আপনি দেখছেন

দিনে দিনে দারুণ জনপ্রিয় হয়ে উঠছে রাইড শেয়ারিং অ্যাপ উবার। এই জনপ্রিয়তাকে এবার নতুন পর্যায়ে নিয়ে যাচ্ছে তারা। উবার বাংলাদেশ জানিয়েছে, এখন থেকে তাদের অ্যাপে পাওয়া যাবে সিএনজিও। চলতি সপ্তাহের শুরু থেকে এই সুবিধা পাওয়া যাচ্ছে।

uber cng in dhaka

এতোদিন পর্যন্তু উবারে বাইক, প্রাইভেট কার এবং ক্ষেত্র বিশেষে মাইক্রো পাওয়া যেতো। বিভিন্ন প্যাকেজে এই সব বাহনের সেবা নিতে পারতেন গ্রাহকরা। কিন্তু সিএনজির কোনো সেবা উবারে ছিলো না।

উবার ছাড়াও বেশ কয়েকটি রাইড শেয়ারিং সেবা বাংলাদেশে আছে এবং তাদের মধ্যে অন্তত দুটি প্রতিষ্ঠানের অ্যাপে সিএনজি পাওয়া যায়। এখন বাংলাদেশের এক নম্বর রাইড শেয়ারিং সেবা উবারও এই সেবা যুক্ত করলো।

রাজধানীতে নানা সময়ে সিএনজি চালকদের নানা রকম অনিয়মের মুখে পড়তে হয় গ্রাহকদের। অল্প দূরত্বের জন্যও গুনতে হয় বিপুল পরিমাণ ভাড়া। এ ছাড়া গ্রাহকদের সাথে দুর্ব্যবহারের ঘটনা তো থাকেই।

গ্রাহকরা মনে করেন, উবারে যুক্ত হওয়ার ফলে ঢাকার অন্যতম প্রধান বাহন সিএনজির সুবিধা গ্রাহকরা নতুনভাবে পাবেন এবং চালককর্তৃক যে ধরনের অনিয়ম ও অব্যবস্থাপনা থাক, তাও এখন কমে যাবে।

আর সবচেয়ে যে বড় সমস্যা— ভাড়া নিয়ে বিতণ্ডা; তা আর থাকবে না। কারণ উবার অ্যাপই ভাড়া নির্ধারণ করে দিবে। চালকদের পক্ষে এর চেয়ে বেশি ভাড়া নেওয়ার কোনো সুযোগই থাকবে না।