প্রযুক্তি জায়ান্ট মাইক্রোসফটের চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন ভারতীয় বংশোদ্ভূত প্রযুক্তিবিদ সত্য নাদেলা। গত বুধবারের বোর্ড সভায় তাকে চেয়ারম্যান ঘোষণা করা হয়। বর্তমানে তিনি কোম্পানিটির সিইও (প্রধান নির্বাহী কর্মকর্তা) হিসেবে দায়িত্ব পালন করছেন।

sayta nadela microsoft chairmanভারতীয় বংশোদ্ভূত সত্য নাদেলা মাইক্রোসফটের চেয়ারম্যান নির্বাচিত

মার্কিন গণমাধ্যম সিএনএন এক প্রতিবেদনে জানিয়েছে, মাইক্রোসফটে ১৯৯২ সালে যোগ দেন নাদেলা। সাফল্যের সঙ্গে কাজ করায় ২০১৪ সালে সিইও হন। তার পর থেকে ওই পদেই দায়িত্ব পালন করছিলেন। পৃথিবীকে বদলে দেওয়া এই কোম্পানিটিতে তার নেতৃত্ব প্রশংসিত হওয়ায় সর্বশেষ তাকে চেয়ারম্যানের দায়িত্ব দেওয়া হলো।

খবরে বলা হয়েছে, সত্য নাদেলার নেতৃত্বে গত কয়েক বছরে পিসি মেকার থেকে ক্লাউড কম্পিউটিংয়ে অগ্রসর হয়েছে কোম্পানিটি। এই জগতে নাম লিখিয়ে ২ ট্রিলিয়ন ডলার আয় করেছে মাইক্রোসফট।

bill gates microsoftমাইক্রোসফটের সহ-প্রতিষ্ঠাতা বিল গেটস

সিএনএন বলছে, এক বিবৃতিতে মাইক্রোসফট জানিয়েছে, সত্য নাদেলা সর্বসম্মতভাবে মাইক্রোসফটের চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। তিনি জন থম্ফসনের স্থলাভিষিক্ত হবেন।

প্রসঙ্গত, নাদেলা এমন সময় মাইক্রোসফটের চেয়ারম্যান হলেন যখন কোম্পানিটির সহ-প্রতিষ্ঠাতা বিল গেটসের বিরুদ্ধে নারী কেলেঙ্কারির খবর চাউর হয়েছে। দুই বছর আগে এ বিষয়ে তদন্ত শুরু করা হয় বলে জানায় মাইক্রোসফট। ২০২০ সালের শুরুতে বোর্ড থেকে সরে দাঁড়ান বিল গেটস।

Stay ahead of the curve with the latest news and insights on technology, mobile computing, laptops, and outer space. Our team of expert writers brings you in-depth analysis of the latest trends and breakthroughs, along with hands-on reviews of the newest gadgets and devices. From the latest smartphones to the mysteries of the cosmos, we've got you covered.