advertisement
আপনি পড়ছেন

নাটোর জেলার সিংড়া উপজেলায় ১৫ একর জায়গার ওপর নির্মাণ করা হচ্ছে চলনবিল ডিজিটাল সিটি সেন্টার। একই স্থানে থাকবে হাইটেক পার্ক, শেখ কামাল আইটি ট্রেনিং অ্যান্ড ইনকিউবেশন সেন্টার, টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজ এবং টেকনিক্যাল ট্রেনিং সেন্টার।

ict state minister polokজুনাইদ আহমেদ পলক

দেশকে ডিজিটালি এগিয়ে নিতে এবং চলনবিলের মানুষের উন্নয়নে চারটি প্রতিষ্ঠান নির্মাণ করা হচ্ছে। প্রকল্পগুলো শেষ হলে ২০ হাজার তরুণ-তরুণীর কর্মসংস্থানের সুযোগ হবে বলে জানান তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

আজ মঙ্গলবার (১১ জানুয়ারি) এই চার প্রকল্পের অগ্রগতির ছবি জুনাইদ আহমেদ পলক ফেসবুকে শেয়ার করেন। স্ট্যাস্টাসে তিনি বলেন, আমার নির্বাচনী এলাকা নাটোর জেলার সিংড়া উপজেলায় ১৫ একর জায়গার ওপর নির্মাণ করা হচ্ছে চলনবিল ডিজিটাল সিটি সেন্টার।

একই স্থানে হাইটেক পার্ক, শেখ কামাল আইটি ট্রেনিং অ্যান্ড ইনকিউবেশন সেন্টার, টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজ এবং টেকনিক্যাল ট্রেনিং সেন্টার-এই চারটি প্রতিষ্ঠান নির্মাণ করা হচ্ছে। চারটি প্রতিষ্ঠানের কাজ শেষ হলে চলনবিলের অন্তত ২০ হাজার তরুন তরুণীর কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হবে।

চলনবিল ডিজিটাল সিটি সেন্টার নির্মাণ করা হলে অবহেলিত চলনবিলের বেকার যুবকরা ডিজিটাল সিটি সেন্টারে প্রশিক্ষণ নিয়ে সুশিক্ষায় শিক্ষিত হলে অন্তত ২০ হাজার তরুণ-তরুণীর কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হবে। প্রকল্প পরিচালকদের দ্রুত কাজ শেষ করার জন্য নির্দেশ দেওয়া হয়েছে বলেও জানান পলক।

পাশাপাশি তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং ডিজিটাল বাংলাদেশের আর্কিটেক্ট সজীব ওয়াজেদ জয়ের প্রতিও কৃতজ্ঞতা প্রকাশ করেন।