advertisement
আপনি দেখছেন

অবশেষে আসছে দীর্ঘ টুইট করার সুবিধা। আগামী ১৯ সেপ্টেম্বর থেকে এই সুবিধা চালু হতে পারে বলে জানিয়েছে প্রযুক্তি বিষয়ক সাইট দ্য ভার্জ। ফলে দীর্ঘদিন ধরে চলে আসা ১৪০ ক্যারেক্টারের সীমাবদ্ধতা উঠে যাচ্ছে জনপ্রিয় মাইক্রোব্লগিং সাইট টুইটার থেকে।

twitter logo

১৪০ ক্যারেক্টারের বেড়া ভাঙলেও এখনই মাত্রাতিরিক্ত শব্দ যোগ করার সেবা আনা হচ্ছে না বলেও ভার্জের খবরে জানানো হয়েছে। জানা গেছে, নতুন এই সেবায় ব্যবহারকারীর নাম, লিংক, ভিডিও এবং ছবিগুলোকে অক্ষর হিসেবে গণনার আওতায় রাখা হবে না। শুধু অক্ষরগুলোকেই গণনার আওতায় রাখা হবে।

তাই ব্যবহারকারীর নাম, লিংক, ভিডিও এবং ছবি অক্ষর হিসেবে না রাখার কারণেই ব্যবহারকারীরা বাড়তি শব্দ ব্যবহারের সুবিধা পাবেন। তবে টুইটারের শব্দ বাড়ানোর এ তারিখ ঘোষণা করা হয়নি। বিশেষ সূত্রের বরাতে এমনটি প্রকাশ করেছে ভার্জ।

তবে সম্প্রতি টুইটারের সিইও জ্যাক ডরসি শিগগিরই টুইটারে আরও কথোপকথনের সুবিধা চালু হচ্ছে বলে এক পোস্টে জানিয়েছেন। কিন্তু কবে নাগাদ এটি চালু হচ্ছে এ বিষয়ে কোন দিন তারিখ উল্লেখ করেননি তিনি।

শোনা যাচ্ছে, পরবর্তী সময় টুইটারে অক্ষর সংখ্যা বাড়িয়ে ১০ হাজার করে দেওয়া হবে। এটিও টুইটারের পাকাপাকি কোন সিদ্ধান্ত নয়। তাই এটিকে এক রকম উড়ু কথাই বলা যায়। তবে এই উড়ু কথাই সত্যি হয়ে আসছে বলেও প্রযুক্তি বিষয়ক সাইটগুলো ইঙ্গিত দিয়ে যাচ্ছে।

আপনি আরো পড়তে পারেন 

জনবহুল এলাকায় বিনামূল্যের ওয়াইফাই

পোকেমন গো'র বিরুদ্ধে ধর্মীয় অনুভূতিতে আঘাতের অভিযোগ

চুরি যাবে না যে সাইকেল

স্মার্টফোন বিস্ফোরণ হওয়ার কারণ

ভাইবারের মতো দেশীয় মেসেজিং অ্যাপ 'আলাপন'

sheikh mujib 2020