দেশি-বিদেশি ১৫টি ডিজিটাল ডিভাইস উৎপাদনকারী প্রতিষ্ঠান দেশের প্রায় ৯০ শতাংশ মোবাইলের চাহিদা মিটিয়ে বিদেশে রপ্তানি করছে। এতে বিশ্বের কাছে মেইড ইন বাংলাদেশ পরিচিতি লাভ করেছে বলেন জানিয়েছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

palak ict symphone
সিম্ফনির কারখানা পরিদর্শনে জুনাইদ আহমেদ পলক, ছবি সংগৃহীত

আজ শনিবার সাভারে দেশিয় মোবাইল সেট উৎপাদনকারী প্রতিষ্ঠান সিম্ফনির কারখানা পরিদর্শন ও তাদের নতুন ফোন জেট৪২ উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন তিনি।

আগামী দিনে সিম্ফনি গ্লোবাল ব্র্যান্ডে পরিণত হবে প্রত্যাশ করে পলক বলেন, ২০২৫ সাল নাগাদ প্রযুক্তি শিল্প থেকে ৫ বিলিয়ন রপ্তানি আয় এবং ৩০ লাখ কর্মসংস্থান সৃষ্টির লক্ষ্য পূরণে ‘উদ্ভাবনী স্মার্ট বাংলাদেশ’ গড়ার এই মিশনে নেতৃত্ব দেবে সিম্ফনি। অদূর ভবিষ্যতে দেশের এই প্রতিষ্ঠানটি দক্ষিণ কোরিয়ার স্যামসাং ও এলজির মতো সফল গ্লোবাল ব্র্যান্ডে পরিণত হবে।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন এডিসন গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক জাকারিয়া শহীদ এবং পরিচালক ও নায়ক রিয়াজ।

Stay ahead of the curve with the latest news and insights on technology, mobile computing, laptops, and outer space. Our team of expert writers brings you in-depth analysis of the latest trends and breakthroughs, along with hands-on reviews of the newest gadgets and devices. From the latest smartphones to the mysteries of the cosmos, we've got you covered.