advertisement
আপনি পড়ছেন

মাইক্রোসফটের সহপ্রতিষ্ঠাতা ও বিশ্বের অন্যতম শীর্ষ ধনী বিল গেটস। দুনিয়াজুড়ে রয়েছে তার ভক্ত। তাকে অনুসরণ করেন, এমন লোকজনরে সংখ্যাও নেহায়েত কম নয়। তার লাইফস্টাইল সর্ম্পকে জানার আগ্রহের কমতি নেই তার ভক্তদের মাঝে। প্রযুক্তিপ্রেমীদের অনেকই জানতে চান মাইক্রোসফটের প্রতিষ্ঠাতা কি ধরনের স্মার্টফোন ব্যবহার করেন এবং সেটি কোন সংস্থার।

bill gates 3মাইক্রোসফটের সহপ্রতিষ্ঠাতা বিল গেটস

অনেকেরই ধারণা বিল গেটস হয়তো মাইক্রোসফটের সারফেস ডুয়োর স্মার্টফোনটি ব্যবহার করেন। কিন্ত না, সবাইকে হতাশ করেন বিল গেটস জানালেন, মাইক্রোসফটের তৈরি কোনো স্মার্টফোন তিনি ব্যবহার করেন না। স্যামসাংয়ের গ্যালাক্সি জেড ফোল্ড ৩ মডেলের ফোন তিনি ব্যবহার করেন।

রেডিট, মার্কিন যুক্তরাষ্ট্রের কমিউনিটি ফোরাম। এখানে ভক্তদের নানা প্রশ্নের উত্তর দিয়ে থাকেন বিল গেটস। সম্প্রতি এখানেই তার ব্যবহৃত ফোনটি সম্পর্কে জানতে চেয়েছিলেন ভক্তরা। ভক্তদের নিরাশ না করে বিশ্বের অন্যতম শীর্ষ ধনী প্রশ্নের উত্তর দেন। সেখান থেকে আরও জানা যায়, অ্যান্ড্রয়েড ফোনই তার পছন্দ। 

এদিকে প্রযুক্তিবিষয়ক ওয়েবসাইট ‘নাইনটুফাইভগুগল’ জানিয়েছে, ঠিক কি কারণে স্যামসাং ফোন পছন্দ বিল গেটসের। তাদের বরাতে জানা যয়, মাইক্রোসফটের সঙ্গে স্যামসাংয়ের মধুর সম্পর্ক। প্রতিষ্ঠানটির বিভিন্ন ডিভাইসে উইন্ডোজ ব্যবহার করা হয়। তাছাড়া গ্যালাক্সি জেড ফোল্ড ৩ মডেলের ফোনটি সহজেই পিসি মোডেও ব্যবহার করা যায়। আর এসব কারণেই বিল গেটসের পছন্দ স্যামসাং।

আবার অনেকেই মনে করছেন, বিল গেটসের চাওয়া এখনো হয়তো পূরণ করতে পারছে না মাইক্রোসফটের স্মার্টফোন। তাই তিনি অন্য ব্র্যান্ডেই আস্থা রাখছেন।