মোবাইল ফোন অপারেটর সিটিসেলের লাইসেন্স বাতিল করেছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি)। সোমবার বিটিআরসির এক বৈঠকে সিটিসেলের লাইসেন্স বাতিলের ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নেয়া হয়।

citycell logo

এর আগে সিটিসেলের লাইসেন্স বাতিলের একটি ফাইল সরকারের অনুমোদনের জন্য পাঠানো হয়। সরকারের অনুমোদন পাওয়ার পর আজ এই মোবাইল অপারেটরটির লাইসেন্স বাতিল হলো।

উল্লেখ্য, বকেয়া পরিশোধ না করায় দেশের প্রথম মুঠোফোন অপারেটর প্যাসিফিক বাংলাদেশ টেলিকম লিমিটেড বা সিটিসেলের কার্যক্রম গত বছর বন্ধ করে দেয় বিটিআরসি। বিষয়টি নিষ্পত্তির জন্য সিটিসেল উচ্চ আদালতে গেলে আপিল বিভাগ গত বছরের ২৯ আগস্ট সিটিসেলকে দুই মাসের মধ্যে দুই কিস্তিতে ৪৭৭ কোটি ৫১ লাখ টাকা বকেয়া পরিশোধের নির্দেশ দেয়।

একইসাথে আদালত সিটিসেলের তরঙ্গ খুলে দেওয়ার নির্দেশ দেয়। কিন্তু নির্দেশের দুই দিন পরও তরঙ্গ ফিরে না পেলে আবারও আদালতে যায় মোবাইল অপারেটরটি। ইতোমধ্যে বকেয়া টাকার ১৪৪ কোটি টাকা পরিশোধও করে প্রতিষ্ঠানটি।

এরপর আপিল বিভাগ ২০১৬ সালের ১৯ নভেম্বরের মধ্যে বকেয়ার আরও ১০০ কোটি টাকা পরিশোধ করার নির্দেশ দেয় সিটিসেলকে। অন্যথায় বিটিআরসিকে তরঙ্গ বন্ধ করে দেয়ার ক্ষমতা প্রদান করে। তবে এর আগেই বকেয়া টাকা পরিশোধ না করায় গত বছরের ২০ অক্টোবর সিটিসেলের প্রধান কার্যালয় বন্ধ করে দেয় বিটিআরসি।

Stay ahead of the curve with the latest news and insights on technology, mobile computing, laptops, and outer space. Our team of expert writers brings you in-depth analysis of the latest trends and breakthroughs, along with hands-on reviews of the newest gadgets and devices. From the latest smartphones to the mysteries of the cosmos, we've got you covered.