advertisement
আপনি পড়ছেন

দেশের অন্যান্য মোবাইল ফোন অপারেটরগুলো কিছু নির্দিষ্ট এলাকায় ফোরজি চালু করলেও প্রথম মোবাইল ফোন অপারেটর হিসেবে দেশের ৬৪টি জেলায় চতুর্থ প্রজন্মের (ফোরজি) টেলিযোগাযোগ সেবা চালু করেছে রবি আজিয়াটা। মঙ্গলবার থেকেই রবি গ্রাহকেরা এ সেবা পাচ্ছেন বলে জানা গেছে।

logo of robi

রবি আজিয়াটা থেকে প্রকাশিত এক বিবৃতিতে জানানো হয়, সারা দেশের সব জেলায় ফোরজি সেবা প্রদানের জন্য ইতোমধ্যেই ১ হাজার ৫০০টি সাইট বা মোবাইল টাওয়ারকে ফোরজি উপযোগী করে তোলা হয়েছে।

বিবৃতিতে নেটওয়ার্ক ও সেবার মান বৃদ্ধি করার প্রত্যয় জানিয়ে রবি বলে, দেশকে নিরবিচ্ছিন্ন ফোরজি সেবা দেওয়ার জন্য সরকারের সব ধরনের সহযোগিতা প্রয়োজন।

দেশে সবার আগে ফোরজি সেবা চালু করে মোবাইল ফোন অপারেটর গ্রামীণফোন। প্রতিষ্ঠানটির অফিসিয়াল ওয়েবসাইট থেকে জানা যায়, রাজধানী ঢাকার গুলশান ও বারিধারা এবং চট্টগ্রামের দামপাড়া, খুলশি ও নাসিরাবাদের গ্রাহকরা ফোরজি সেবা পাবেন। এই ফোরজি সেবা অল্প সময়ের মধ্যে সারাদেশে ছড়িয়ে পড়বে বলে জানিয়েছে গ্রামীণফোন।

এছাড়া অন্যান্য মোবাইল ফোন অপারেটরগুলোর মধ্যে বাংলালিংকও নিজেদের ফোরজি সেবা চালু করেছে। প্রতিষ্ঠানটি বর্তনামে শুধু রাজধানী ঢাকা ও দেশের অন্যান্য ২০০টি সাইটে ফোরজি সেবা প্রদান করে যাচ্ছে।