advertisement
আপনি পড়ছেন

চলতি বছরের প্রথম নয় মাসে ৯ হাজার ৮০১ কোটি টাকা আয় করেছে গ্রামীণফোন। প্রতিষ্ঠানটির আয় গত বছরের তুলনায় এক দশমিক নয় শতাংশ বৃদ্ধি পেয়েছে। তৃতীয় প্রান্তিকের আয় ঘোষণার সময় আজ টেলিকম খাতের প্রতিষ্ঠানটির পক্ষ থেকে জাননো হয়েছে এই হিসেব।

grameen phone office

এক বিজ্ঞপ্তির মাধ্যমে প্রতিষ্ঠানটি জানিয়েছে, এ বছরের প্রবৃদ্ধির হার ১১ দশমিক ৮ শতাংশ। বর্তমানে তাদের ইন্টারনেট গ্রাহক ৩ কোটি ৬৩ লাখ।

স্বাভাবিকভাবে তাদের ইন্টারনেট থেকেও রাজস্ব বেড়েছে। গত বছরের তুলনায় এবার ইন্টারনেট থেকে তাদের অর্জিত রাজস্ব বেড়েছে ১৯ দশমিক ৫ শতাংশ। ভয়েসে রাজস্ব বেড়েছে ৪ দশমিক ৮ শতাংশ।

তৃতীয় প্রান্তিকের আয় ঘোষণার সময় গ্রামীণফোনের সিইও মাইকেল ফোলি জানান, '২০১৮-এর ৩য় প্রান্তিকে বেশ কিছু নির্দেশনা বাস্তবায়িত হয়েছে যার মধ্যে উল্লেখযোগ্য হল ইন্টারনেটে ভ্যাট হ্রাস এবং সমন্বিত ফ্লোর ট্যারিফ। এ সময় ৩৮ লাখ ৪জি গ্রাহক হয়েছে। মোট গ্রাহকের অর্ধেকের বেশি ইন্টারনেট ব্যবহার করছেন। বছরের প্রথম নয় মাসে ২৬ দশমিক ৬ শতাংশ মার্জিন সহ কর পরবর্তী নেট মুনাফা হয়েছে ২ হাজার ৬০১ কোটি টাকা।'

উল্লেখ্য, চলতি বছর ৪জি লাইসেন্স, স্পেকট্রাম, প্রযুক্তি নিরপেক্ষতা ফি এবং নেটওয়ার্ক উন্নয়নে তিন হাজার কোটি ৭০ লাখ টাকা বিনিয়োগ করেছে গ্রামীণফোন।