advertisement
আপনি পড়ছেন

রাজধানীর বেশ কিছু এলাকায় বহুল কাঙ্ক্ষিত ফোর-জি সেবা চালু করেছে রাষ্ট্রীয় মালিকানাধীন মোবাইল অপারেটর কোম্পানি টেলিটক। মহান বিজয় দিবস থেকেই এই সুবিধা পাওয়া যাচ্ছে বলে জানিয়েছেন টেলিটকের ব্যবস্থাপনা পরিচালক সাহাব উদ্দিন। বার্তা সংস্থা ইউএনবিকে এ তথ্য নিশ্চিত করেছেন।

teletalk 4G

তিনি বলেন, বিজয় দিবসের সন্ধ্যা থেকে ঢাকার বেশ কিছু এলাকার টেলিটক বাণিজ্যিকভাবে ফোর-জি চালু করেছে। ডিসেম্বরের মধ্যেই পর্যায়ক্রমে পুরো ঢাকা শহরে ফোর-জি নেটওয়ার্ক বিস্তারের কাজ শেষ হবে।

এর পরেই চট্টগ্রামের গ্রাহকদের ফোর-জি নেটওয়ার্কের আওতায় আনা হবে হবে জানিয়ে সাহাব উদ্দিন বলেন, আগামী বছরের জুন-জুলাইয়ের মধ্যে দেশের সকল জেলা ফোর-জি নেটওয়ার্কের আওতায় আনা হবে।

প্রতিদিন ৩০টিরও বেশি এলাকায় ফোর-জি চালু করা হচ্ছে জানিয়ে তিনি আরও বলেন, ফোর-জি সেবা পেতে হলে বর্তমান থ্রি-জি গ্রাহকদের ‘৪জি’ লিখে ‘১১১’ নম্বরে এসএমএস পাঠাতে হবে।

বর্তমানে রাজধানীর বারিধারা, বনানী, গুলশান, নিকেতন, রমনা, মতিঝিল, মোহাম্মদপুর, ধানমণ্ডি, শ্যামলী, ফার্মগেট, বুয়েট ও ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় টেলিটকের ফোর-জি নেটওয়ার্ক পাওয়া যাচ্ছে বলেও জানান ওই কর্মকর্তা।

দেশের বেসরকারি খাতের অন্য টেলেফোন অপারেটর কোম্পানি গ্রামীণফোন, রবি, বাংলালিংক, এয়ারটেল অনেক আগে থেকেই ফোর-জি সেবা দিলেও টেলিটক এই প্রথম ৪জি সেবা চালু করল। যদিও দেশে ৩জি নেটওয়ার্ক সর্বপ্রথম চালু করেছিল এই টেলিটক।